Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফেলুদার হলিউড যাত্রা


২৭ মার্চ ২০১৯ ১২:২৭

সত্যজিৎ রায় সৃষ্ট অমর চরিত্র ফেলুদা। এই গোয়েন্দা চরিত্রটি নিয়ে দুই বাংলার মানুষের আগ্রহের কমতি নেই। ভারতে ফেলুদাকে নিয়ে বিভিন্ন ভাষায় একাধিক চলচ্চিত্র ও ধারাবাহিক নির্মিত হয়েছে। যা পেয়েছে দারুণ জনপ্রিয়তা।

এবার ভারতের গণ্ডি পেরিয়ে ফেলুদাকে নিয়ে ছবি নির্মিত হচ্ছে হলিউডে। এতে ফেলুদার চরিত্রে অভিনয় করবেন অর্ল্যান্ডো ব্লুম। ফেলুদার সহকারি তোপসের ভূমিকায় দেখা যেতে পারে দেব প্যাটেলকে। এটি পরিচালনা করবেন ড্যানি বয়েল। তিনি ‘স্ল্যামডগ মিলিয়নিয়ার’ বানিয়ে খ্যাতি লাভ করেন। ভারত ও লন্ডনে হবে হলিউডি ফেলুদা সিনেমার শুটিং। খবর ভারতীয় সংবাদ মাধ্যমের।

বিজ্ঞাপন

আরও পড়ুন :  বাংলাদেশি ভক্তদের কাছে আশীর্বাদ চেয়েছেন নুসরাত জাহান


ফেলুদা সিরিজের গল্প ‘লন্ডনে ফেলুদা’ অবলম্বনে ছবিটি নির্মিত হবে। মূলত ‘স্ল্যামডগ মিলিয়নিয়র’ এর শুটিংয়ের সময় মুম্বাই বিমানবন্দর থেকে ‘লন্ডনে ফেলুদা’ এর ইংরেজি অনুবাদ কিনে পড়েন। তারপরই তিনি এই গল্প নিয়ে ছবি বানানোর সিদ্ধান্ত নেন।

জানা গেছে,  ছবির সিংহভাগ শুটিং হবে ভারতে। ছবিটি ইংরেজি ও ভারতীয়— দুই সংস্করণে নির্মিত হবে। তবে ছবিটি নির্মাণ নিয়ে ড্যানি বয়েলের বিরোধিতা করছেন অনেকে। ভারতীয় পরিচালকদের একটি অংশ ‘হোয়াইট ওয়াশিং’ বলে অভিযোগ করছেন। তারা মনে করেন, হলিউডে গেলে ফেলদুা তার স্বকীয়তা হারাবে। যদিও ড্যানি বয়েল সেটা মানতে নারাজ। তার মতে, ফেলুদার মতো চরিত্রের নির্দিষ্ট কোন দেশ হয় না। তিনি সব দেশের। সব ভাষার।

ছবিতে এ আর রহমান করতে পারেন সংগীত পরিচালনা। কারণ এর আগে একই পরিচালকের ‘স্ল্যামডগ মিলিয়নিয়ার’-এ সংগীত পরিচালনা করে অস্কার জিতেছিলেন এ আর রহমান।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/পিএম


আরও পড়ুন :  অ্যাভেঞ্জার্স সিরিজে যুক্ত হলেন এ আর রহমান


অর্ল্যান্ড ব্লুম ড্যানি বয়েল ফেলুদা

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর