Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকার মঞ্চে গীতিআলেখ্য ‘স্বাধীনতা উপত্যকায় মুক্তির লড়াই’


৩০ মার্চ ২০১৯ ১৬:৩৫

জল জোছনার জনপদ সুনামগঞ্জ। এই জনপদের শিল্প–সংস্কৃতির বাতিঘর জেলা শিল্পকলা একাডেমি নির্মাণ করেছে সুনামগঞ্জের স্বাধীনতা সংগ্রামের উপর গীতিআলেখ্য ‘স্বাধীনতা উপত্যকায় মুক্তির লড়াই’।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিয়নায়তনে রোববার (৩১ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টায় প্রযোজনাটির ৫ম প্রদর্শনী অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে সুনামগঞ্জে বহুল প্রশংসিত সৃজনশীল এই প্রযোজনাটির চারটি প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। ঢাকায় প্রযোজনাটির এটি হতে যাচ্ছে প্রথম প্রদর্শনী।

বিজ্ঞাপন

আরও পড়ুন :  এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় আনা হয়েছে খুরশীদ আলমকে


মো. সবিরুল ইসলামের পরিকল্পনা ও জাহাঙ্গীর আলমের রচনায় গীতিআলেখ্যটির নির্দেশক দেবাশীষ তালুকদার শুভ্র। সংগীত পরিচালনায় আছেন দেবদাস চৌধুরী রঞ্জন ও অঞ্জন চৌধুরী। শিল্প নির্দেশনায় আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী।

নাটক প্রসঙ্গে নির্দেশক দেবাশীষ তালুকদার শুভ্র বলেন, ‘দেশপ্রেমের উন্মাদনায় একদল তরুণের দায়িত্বশীলতার চূড়ান্ত ফসল এই স্বাধীনতা উপত্যকায় মুক্তির লড়াই। আগের রাতের আহ্বানে সুনামগঞ্জের ছয় থেকে সাতটি থিয়েটারের ছেলে মেয়ের একটি দল হয়ে যাওয়া আর তিন দিন তিন রাতের জন্যে মঞ্চে ক্যাম্পিং করে একটা প্রযোজনা দাঁড় করাতে পারার গল্পের সাথে কতশত গল্প তৈরি হয়ে যায়।’

প্রযোজনাটির সার্বিক ব্যবস্থাপনায় আছেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মো. শামছুল আবেদীন। সার্বিক তত্ত্বাবধান করেছেন সুনামগঞ্জ জেলার জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমির সভাপতি মোহাম্মদ আব্দুল আহাদ।

সারাবাংলা/আরএসও/পিএম


আরও পড়ুন :

.   ক্যাটরিনার ত্রাণকর্তা সালমান

.   সড়ক দুর্ঘটনায় কণ্ঠশিল্পী খুরশীদ আলম গুরুতর আহত

.   প্রথমবারের মতো বাংলাদেশের ছবিতে কোয়েল মল্লিক!

.   দ্বৈত চরিত্রে জাহ্নবি


বিজ্ঞাপন

গীতিআলেখ্য স্বাধীনতা উপত্যকায় মুক্তির লড়াই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর