Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিআরপি হাসপাতালে আলাউদ্দিন আলী


৯ এপ্রিল ২০১৯ ১৬:১১

উন্নত ফিজিওথেরাপির জন্য দেশবরেণ্য সংগীত পরিচালক আলাউদ্দিন আলীকে নেয়া হয়েছে সাভারের সিআরপি হাসপাতালে। সোমবার (৮ এপ্রিল) মহাখালীর ইউনিভার্সাল হাসপাতাল থেকে বিকালে স্থানান্তর করা হয়।

গত ২২ জানুয়ারি গুরুতর অসুস্থ অবস্থায় মহাখালীর ইউনিভার্সাল হাসপাতালে ভর্তি করা হয় আলাউদ্দিন আলীকে। আইসিইউতে প্রায় এক মাস লাইফ সাপোর্টে ছিলেন তিনি। শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলে বিশেষ কেবিনে রাখা হয় তাকে। সেখানেই টানা আড়াই মাস চিকিৎসাধীন ছিলেন আলাউদ্দিন আলী।

বিষয়টি নিশ্চিত করেছেন আলাউদ্দিন আলীর মেয়ে সংগীতশিল্পী আলিফ আলাউদ্দিন। তিনি জানান, সেন্টার ফর দ্য রিহ্যাবিলিটেশন অব দ্য প্যারালাইজড (সিআরপি) হাসপাতালে উন্নত থেরাপি দিতে হবে আলাউদ্দিন আলীকে এবং সেটা বেশ অনেকদিন।

চার বছর আগে তার ফুসফুসে ক্যানসার ধরা পড়ে। এরজন্য তিনি ব্যাংককে চিকিৎসাও নিয়েছেন।

এ পর্যন্ত তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন আটবার। যার মধ্যে সংগীত পরিচালক হিসেবে সাতবার এবং গীতিকার হিসেবে একবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার উঠেছে তার ঘরে।

আলাউদ্দিন আলীর সুর করা জনপ্রিয় কিছু গানের মধ্যে রয়েছে একবার যদি কেউ ভালোবাসতো, যে ছিল দৃষ্টির সীমানায়, হয় যদি বদনাম হোক আরো, আছেন আমার মোক্তার, আছেন আমার ব্যারিস্টার, সুখে থাকো ও আমার নন্দিনী, বন্ধু তিন দিন তোর বাড়ি গেলাম দেখা পাইলাম না, যেটুকু সময় তুমি থাকো কাছে, আমায় গেঁথে দাওনা মাগো একটা পলাশ ফুলের মালা। তার সুর করা গানের সংখ্যা ৫ হাজারেরও বেশি।

সারাবাংলা/পিএ

আলাউদ্দিন আলী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর