Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এক যুগ পর হিন্দি ছবি নির্মাণ করছেন গৌতম ঘোষ


১০ মে ২০১৯ ১৫:৫৬

দুই বাংলার জনপ্রিয় পরিচালক গৌতম ঘোষ। বাংলা ছবি পরিচালনার পাশাপাশি নির্মাণ করেছেন একাধিক হিন্দি সিনেমা। সেসবের মধ্যে রয়েছে ‘পার’, ‘পতঙ্গ’, ‘গুড়িয়া’, ‘যাত্রা’। এরমধ্যে ‘পার’, ‘গুড়িয়া’ আর ‘পতঙ্গ’ তিনটি ছবিই জাতীয় পুরস্কারের মঞ্চে সেরা হিন্দি ছবির পুরস্কার পেয়েছিল। ‘যাত্রা’ ছবিটিও পুরস্কৃত হয় সিনেমাটোগ্রাফির জন্য।

এদিকে শেষ হিন্দি ছবি ‘যাত্রা’ নির্মাণের পর আর কোনো হিন্দি ছবি পরিচালনা করেননি তিনি। সেও এক যুগ আগের কথা। এর ফাঁকে যদিও তিনি বাংলা ছবি নির্মাণ করেছেন। তার পরিচালিত ইন্দো–বাংলা যৌথ প্রযোজিত ছবি ‘শঙ্খচিল’ সেরা বাংলা ছবি হিসেবে পেয়েছে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

বিজ্ঞাপন

এবার এক যুগ পর আবার হিন্দি ছবি নির্মাণ করতে চলেছেন গৌতম ঘোষ। খবর ভারতীয় গণমাধ্যমের। ছবির নাম ‘রাহগীর’। ছবির বাংলা অর্থ ‘পথিক’। প্রধানত তিনটি চরিত্রকে কেন্দ্র করে ছবির কাহিনী সাজিয়েছেন তিনি।

পরিচালকের ভাষ্য, এটি আসলে একটা মানবিকতার গল্প। সামান্য রোজগারী হয়েও মানুষ কীভাবে অন্যের জন্য স্বার্থত্যাগ করতে পারে তারই গল্প বলবে এই ছবি। গল্পের প্রেক্ষাপট বিহার।

আদিল হুসেন, তিলোত্তমা সোম আর নীরজ কবি এই ছবির প্রধান অভিনেতা। ছবির চিত্রনাট্যকার সাহিত্যিক প্রফুল্ল রায়। তবে কবে নাগাদ ছবির শুটিং শুরু হবে সে তথ্য জানা যায়নি।

সারাবাংলা/আরএসও/পিএ

গৌতম ঘোষ হিন্দি ছবি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর