Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদে ‘গডজিলা’র থাবা বাংলাদেশে


২৯ মে ২০১৯ ১৬:০৪

গডজিলার কথা দর্শকদের মনে আছে নিশ্চয়ই। বিশাল আকারের দানবীয় এক কাল্পনিক চরিত্র। ভীষণ জনপ্রিয় এই কাল্পনিক চরিত্রটিকে নিয়ে নির্মিত ‘গডজিলা’ ছবিটি দারুণ জনপ্রিয়তা পায়।

চার বছরের বিরতির পর আবারও দর্শকদের সামনে হাজির হচ্ছে ‘গডজিলা’। ২০১৪ সালে মুক্তি পেয়েছিলো ‘গডজিলা’ ফ্রাঞ্চাইজির শেষ ছবিটি। এবারের সিরিজের নাম দেয়া হয়েছে ‘গডজিলা : দ্য কিং অব মনস্টার’। ৩১ মে আন্তর্জাতিকভাবে মুক্তির দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে ছবিটি।

বিজ্ঞাপন

ছবির পরিচালক মাইকেল ডর্টি। অভিনয়ে রয়েছেন ২০১৪ সালে মুক্তি পাওয়া গডজিলার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবিটিতে কাজ করা কাইলি চ্যান্ডেলার, স্যালি হওকিন্স, শিয়া জ্যাকসন ও ব্রাডলি উইথফোর্ড। কাইল চ্যান্ডলারকে ছবির মূল চরিত্রে দেখা যাবে। তিনি ছবিতে একজন বৈজ্ঞানিক এবং ব্রাউনের বাবার চরিত্রে অভিনয় করবেন।

এ ছবিতে দেখানো হবে কীভাবে গডজিলা নিজেকে আলফা অব দ্য টাইটানে পরিণত করে। নতুন রূপে এবং নতুন গল্পে গডজিলাকে দেখার জন্য বেশ আগ্রহ নিয়ে বসে আছেন এই ছবির ভক্তরাও। আশা করা হচ্ছে, আগের ছবিকেও ছাড়িয়ে যাবে এ ছবির সাফল্য।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় হিরোশিমা ও নাগাসাকিতে মার্কিন পারমাণবিক হামলার পর রাসায়নিক তেজষ্ক্রিয়তায় সৃষ্ট মহাদানব গডজিলাকে প্রথমবারের মতো পুরো বিশ্বে পরিচয় করিয়ে দেন জাপানি পরিচালক ইশিরো হন্ডা। তার ১৯৫৪ সালের সিনেমা ‘গডজিলা’র পর থেকেই পারমাণবিক হামলার ঋণাত্মক প্রতিক্রিয়ার রূপক হিসেবে পপ সংস্কৃতিতে জনপ্রিয় হয়ে ওঠে এই কাল্পনিক চরিত্রটি।

ওই সময়ের পর থেকে জাপানি এই আইকনিক মনস্টার মুভি হলিউডে রিমেক হয়েছে বহুবার। এমনকি টিভি এবং অ্যানিমেশন সিরিজ হিসেবেও একাধিকবার আবির্ভাব ঘটেছে গডজিলার।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ

গডজিলা সিনেমা স্টার সিনেপ্লেক্স হলিউড

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর