Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিদেশে প্রশংসিত ‘শনিবার বিকেল’, দেশে ভবিষ্যত কি?


১৫ জুন ২০১৯ ১৭:৪৭

‘শনিবার বিকেল’ ছবির একটি দৃশ্যে জাহিদ হাসান। ছবি: সংগৃহীত

মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘শনিবার বিকেল’ আটকে আছে সেন্সর বোর্ডে। দেশের ভাবমূর্তি নষ্ট হতে পারে, এমন আশঙ্কায় এখনো ছবিটির সেন্সর ছাড়পত্র দেওয়া হয়নি। ছবিটির বিষয়ে সেন্সর বোর্ড সদস্যরা কয়েক দফা আলোচনায় বসলেও কোনো চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারেননি তারা।

দেশের প্রেক্ষাগৃহে প্রদর্শণের অনুমতি না পেলেও, ‘শনিবার বিকেল’ ঘুরছে আন্তর্জাতিক বিভিন্ন চলচ্চিত্র উৎসবে। মস্কো এবং সিডনি’র পর সম্প্রতি চলচ্চিত্রটি নির্বাচিত হয়েছে মিউনিখ ফিল্ম ফেস্টিভ্যালে। শুধু তাই নয়, মস্কো ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিয়ে ‘শনিবার বিকেল’ ছবিটি দুটি ইন্ডিপেন্ডেন্ট জুরি পুরস্কার পেয়েছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন :  তবে কি জাজের সাম্রাজ্য পতনের মুখে!


যে ছবি বিদেশে পুরস্কার পাচ্ছে; দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে, সেই ছবির বিষয়ে সেন্সর বোর্ড কী ভাবছে? উত্তর জানতে যোগাযোগ করা হয় চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান নিজামূল কবীরের সাথে।
এ বিষয়ে দৃষ্টি আকর্ষন করলে নিজামূল কবীর সারাবাংলাকে তিনি বলেন, শুনেছি ‘শনিবার বিকেল’ আন্তর্জাতিক বিভিন্ন চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণ করছে। এটা ভালো খবর। তবে বাংলাদেশে ছবিটি সেন্সর ছাড়পত্র পাবে কিনা—তা এখনই বলা যাচ্ছে না। আমরা সেন্সর বোর্ডের সদস্যরো কয়েক দফা আলোচনায় বসেছি। তবে কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারিনি। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে আরও সময় প্রয়োজন হতে পারে।

যদিও এর আগে তিনি জানিয়েছিলেন, সরকার ছবিটি সেন্সর ছাড়পত্র দেয়ার বিষয়ে নমনীয়। খুব শিগগিরই ছাড়পত্র পেয়ে যেতে পারে। তাকে সেই কথা মনে করিয়ে দিলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

বিজ্ঞাপন

জঙ্গি হামলার ওপর ভিত্তি করে নির্মিত ‘শনিবার বিকেল’ যৌথভাবে প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া, ছবিয়াল ও ট্যানডেম প্রোডাকশন। ছবিটিতে অভিনয় করেছেন বিভিন্ন দেশের অভিনয়শিল্পীরা। তাদের মধ্যে আছেন প্যালেস্টাইনের ইয়াদ হুরানি, পশ্চিমবঙ্গের অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। এছাড়া বাংলাদেশ থেকে অভিনয় করেছেন জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশিদ, ইরেশ যাকেরসহ অনেকে।

সারাবাংলা/আরএসও/পিএম


আরও পড়ুন :

.   এবার ‘মুন্না বদনাম হুয়ি’

.   শাকিব খানের পাশে দাঁড়ালেন রিয়াজ

.   দ্বিতীয় সপ্তাহে হলসংখ্যা বাড়লো ঈদের দুই ছবির


আরও দেখুন ঃ আমার জন্মই হয়েছে সঙ্গীতের জন্য: বাপ্পা মজুমদার [ভিডিও স্টোরি]

নিজামূল কবীর মোস্তফা সরয়ার ফারুকী শনিবার বিকেল সেন্সর বোর্ড

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর