Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওপার বাংলায় ‘জ্যোতি’ ছড়াচ্ছেন জ্যোতিকা জ্যোতি


২৮ সেপ্টেম্বর ২০১৯ ১৮:৪৩

সপ্তাহ খানেক আগের কথা। মন ভেঙে গিয়েছিল জ্যোতিকা জ্যোতির। কারণ, টালিগঞ্জে তার অভিষিক্ত সিনেমা ‘রাজলক্ষী ও শ্রীকান্ত’ প্রত্যাশা মাফিক প্রেক্ষাগৃহ পায়নি। তাহলে কি টালিগঞ্জে শুরুতেই হোঁচট খেতে হবে তাকে? এমন প্রশ্ন জ্যোতিকা জ্যোতির মনে উঁকি দিতে থাকল। কিন্তু না। বরং এই প্রেক্ষাগৃহ না পাওয়াটাই জ্যোতির জন্য শাপেবর হয়ে ধরা দিলো।

প্রদীপ্ত ভট্টাচার্যের মতো একজন জাতীয় চলচ্চিত্রপ্রাপ্ত পরিচালকের ছবি সিনেমা হল পাবে না! তা হতে পারে না। শুরু হলো প্রতিবাদ। সামাজিক আন্দোলনে যোগ দিলেন ওপার বাংলার চলচ্চিত্র সংশ্লিষ্টরা। ফলাফল এক সপ্তাহ পিছিয়ে ২৭ সেপ্টেম্বর ৩১টি সিনেমা হলে মুক্তি পেলো ছবিটি।

‘রাজলক্ষী ও শ্রীকান্ত’ ছবির একটি দৃশ্যে ঋত্বি চক্রবর্তী ও জ্যোতিকা জ্যোতি। ছবি: সংগৃহীত

‘রাজলক্ষী ও শ্রীকান্ত’ ছবির একটি দৃশ্যে ঋত্বিক চক্রবর্তী ও জ্যোতিকা জ্যোতি। ছবি: সংগৃহীত

মুক্তির পর ছবিটি নিয়ে রীতিমতো হৈ চৈ পড়ে গেছে। মহালয়ার ঠিক একদিন আগে শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে নির্মিত ছবিটি লুফে নিয়েছে ওপার বাংলার দর্শকরা।

এপার বাংলা থেকে ওপার বাংলায় গিয়ে দর্শকের মন জয় করতে পেরে উচ্ছ্বসিত জ্যোতিকা জ্যোতি।  ওপার বাংলা থেকে জানালেন ওখানকার দর্শকের প্রতিক্রিয়া। সারাবাংলাকে জ্যোতি বলেন, এখানে দারুণ প্রতিক্রিয়া পাচ্ছি। সত্যিই আমি অভিভূত। এখানকার দর্শক আমাকে গ্রহণ করেছে, আমি তাদের প্রতি কৃতজ্ঞ। ছবির পরিচালক ও প্রযোজকের প্রতিও আমার কৃতজ্ঞতা, তারা আমার উপর ভরসা রেখেছেন।

জ্যোতি আরও বলেন, আমি সিনেমা হলগুলো ঘুরছি। মানুষের প্রতিক্রিয়া দেখছি। সিনেমা দেখে বেরোনোর সময় মানুষ প্রশংসা করছেন। অনেক বোদ্ধারাও ছবিটির প্রশংসা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনুভূতি প্রকাশ করছেন।

‘রাজলক্ষী ও শ্রীকান্ত’ ছবির পোস্টার। ছবি: সংগৃহীত

‘রাজলক্ষী ও শ্রীকান্ত’ ছবির পোস্টার। ছবি: সংগৃহীত

এদিকে জয়া আহসানের পর জ্যোতিকা জ্যোতির এই সাফল্য বাংলাদেশের জন্য ইতিবাচক দিক বয়ে আনবে বলে মনে করেন দেশের চলচ্চিত্র মহল। সেই সাথে তারা মনে করেন, জ্যোতি পশ্চিমবঙ্গে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।

জ্যোতিকা জ্যোতি এই ছবিতে পর্দা ভাগাভাগি করেছেন ঋত্বিক চক্রবর্তীর সঙ্গে। এছাড়া এই ছবিতে অভিনয় করেছেন রাহুল, আর জে সায়নসহ আরও অনেকে।

জ্যোতিকা জ্যোতি প্রদীপ্ত ভট্টাচার্য রাজলক্ষী ও শ্রীকান্ত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর