Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বহ্নি’ নিয়ে ৫ বছর পর ফিরছেন মুরাদ পারভেজ


১৩ জানুয়ারি ২০২০ ১৪:০২

৫ বছর পর নতুন ছবি নিয়ে ফিরছেন পরিচালক মুরাদ পারভেজ। ছবির নাম ‘বহ্নি’। মুরাদ পারভেজ পরিচালিত শেষ ছবি ‘বৃহন্নলা’ মুক্তি পায় ২০১৪ সালে। এরপর আর ছবি নির্মাণ করেননি এই পরিচালক।

সারাবাংলা’র পক্ষ থেকে নতুন ছবি সম্পর্কে বিস্তারিত জানতে চাওয়া হয়েছিল মুরাদ পারভেজের কাছে। তবে মুরাদ শুধু বলেন, ‘বহ্নি নামে ছবি করছি। এর শিল্পী কারা, কাহিনি কী বা প্রযোজক কে কিছুই এখন বলা যাচ্ছে না। এ মাসেই সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।’ পাশাপাশি এও জানালেন, আগামী মার্চে শুরু হবে ছবির শুটিং।

মুরাদ পারভেজের প্রথম ছবি ‘চন্দ্রগ্রহণ’ মুক্তি পেয়েছিলো ২০০৮ সালে। ছবিটির জন্য শ্রেষ্ঠ পরিচালক, চিত্রনাট্যকার ও সংলাপ রচয়িতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। এরপর দ্বিতীয় ছবি ‘বৃহন্নলা’র জন্যও জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছিলেন। কিন্তু কলকাতার জনপ্রিয় লেখক সৈয়দ মুস্তাফা সিরাজের ছোটগল্প ‘গাছটি বলেছিলো’ অবলম্বনে নির্মাণ করে সেটি উল্লেখ না করার অভিযোগে তার পুরস্কার বাতিল করা হয়।

বেশ বড়সড় ধাক্কা খেয়ে চলচ্চিত্র নির্মাণ থেকে নিজেকে গুটিয়ে নেন মুরাদ পারভেজ। ‘বৃহন্নলা’র পর ‘নীল ঘূর্ণি’ নামে একটি ছবি করার কথা ছিলো। মুরাদ জানালেন, ছবিটি হয়তো ভবিষ্যতে হবে। তবে ‘বহ্নি’র গল্পের সাথে ‘নীল ঘূর্ণি’র গল্পের কোন মিল নেই।

চন্দ্রগ্রহণ জাতীয় চলচ্চিত্র পুরস্কার বহ্নি বৃহন্নলা মুরাদ পারভেজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর