Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তি ও নাট্যকর্মীদের জন্য নাট্যকর্মশালা


৮ মার্চ ২০২০ ১৬:০৮

ঢাকা থিয়েটারের সহযোগিতায় বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তি ও নাট্যকর্মীদের জন্য নাট্যকর্মশালা আয়োজন করতে যাচ্ছে ব্রিটিশ কাউন্সিল। ব্রিটিশ কাউন্সিলের ডেয়ার (ডিজ্যাবিলিটি আর্টস: রিডিফাইনিং এমপাওয়ারমেন্ট) প্রকল্পের অধীনে আগামী ১৯-২৩ মার্চ মূলধারার নাট্যকর্মী এবং সমাজের বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের নিয়ে এ কর্মশালা হবে।

ব্রিটিশ কাউন্সিলের পক্ষ থেকে জানানো হয়, আগামী ১৪ মার্চ পর্যন্ত যাদের বয়স আঠারো বছরের বেশি তারা আবেদন করতে পারবেন। বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের সংগঠন এবং নাট্যদল থেকে আগ্রহীদের এ কর্মশালায় অংশগ্রহণের জন্য আবেদন করতে হবে ই-মেইলে (wasimdt@yahoo.com) অথবা ০১৯১১৬৫৯১৯৬ এই নম্বরে।

ব্রিটিশ কাউন্সিলের তিন বছর মেয়াদী প্রকল্প ‘ডেয়ার’ সমাজের সুবিধাবঞ্চিত প্রতিবন্ধী জনগোষ্ঠীর মানুষদের মূলধারায় নিয়ে আসার লক্ষ্য নিয়ে কাজ করছে। মঞ্চের কর্মশালার সাহায্যে তাদের ক্ষমতায়ন ও সামাজিক অন্তর্ভুক্তির মাধ্যমে নিজেদের পরিচয় তুলে ধরতে এই প্রয়াস গত ডিসেম্বরে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

প্রাথমিক পর্যায়ে বাংলাদেশের বিভাগীয় শহরগুলোতে এ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে। উল্লেখ্য ২০১৬ সালে ব্রিটিশ কাউন্সিল, ঢাকা থিয়েটার ও যুক্তরাজ্যের গ্রেআই থিয়েটার যৌথভাবে বাংলাদেশের বিশেষ চাহিদা সম্পন্ন তরুণ শিল্পীদের অংশগ্রহণে ঢাকায় ‘এ ডিফারেন্ট রোমিও অ্যান্ড জুলিয়েট’ মঞ্চস্থ করে।

কর্মশালা ঢাকা থিয়েটার ব্রিটিশ কাউন্সিল


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর