Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমেরিকায় অপরাজিতা সংগীতার দুই চলচ্চিত্র


২ জুন ২০২০ ১৪:১১

নবীন পরিচালক অপরাজিতা সংগীতার স্বল্পদৈর্ঘ্য ‘পুরুষাতঙ্ক’ ও ‘রিভোল্ট’। বিভিন্ন চলচ্চিত্র উৎসবে প্রশংসিত স্বল্পদৈর্ঘ্য দুটি প্রচারিত হচ্ছে আমেরিকান টিভি চ্যানেল বিবপ টিভিতে।

বিবপ টিভি ‘দ্য বিবোপ চ্যানেল কনটেন্ট ফেস্টিভ্যাল’ নামে একটি উৎসবের আয়োজন করেছিলো। নিউইয়র্কে অনুষ্ঠিত হবার কথা এটি। সেখানে প্রতিযোগীতা বিভাগে নির্বাচিত হয়েছিলো চলচ্চিত্র দুটি। করোনাভাইরাসের কারণে উৎসব কর্তৃপক্ষ সকল ছবিই বিবপ টিভিতে প্রচারের সিদ্ধান্ত নেয়। ।

অপরাজিতা সংগীতা বলেন, আমাদের ‘রিভোল্ট’ ছবিটির দুর্ভাগ্য বলতে হয়। গত ডিসেম্বরে প্রিমিয়ারের পর পরই ফেব্রুয়ারিতে ৮টি ক্যাটাগরিতে পুরস্কার পাই। কিন্তু এরপরই বিভিন্ন দেশে করোনার প্রকোপ শুরু হলে বেশিরভাগ চলচ্চিত্র উৎসব স্থগিত হয়ে যায়। ফলে যাত্রা শুরু হতে না হতেই থেমে যায় ‘রিভোল্ট’র পথচলা। এরকম পরিস্থিতিতে আমেরিকান টিভি চ্যানেলে ‘পুরুষাতঙ্ক’ ও ‘রিভোল্ট’ প্রচার হবার খবর আমাদের টিমের জন্য ভীষণ আনন্দের।

‘পুরুষাতঙ্ক’ ছবিটি নির্মিত হয়েছে সারা বিশ্বে প্রতিনিয়ত ঘটে যাওয়া নারী নির্যাতনের ঘটনাকে উপজীব্য করে। প্রতিকূল পরিস্থিতিতে একজন নারী কিভাবে বেঁচে থাকে বা বেঁচে থাকার সংগ্রাম করে পুরুষতান্ত্রিক সমাজে, প্রতিনিয়ত নির্যাতিত হবার ভয়ে নারী কিভাবে ভুগতে থাকে পুরুষের আক্রমণের আতঙ্কে সেই গল্পটাই বলা হয়েছে ছবিটিতে। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন লুৎফর রহমান জর্জ এবং নুসরাত জাহান খান নিপা।

‘রিভোল্ট’ নির্মিত হয়েছে নারী ও তার যাপিত জীবনের বাকস্বাধীনতাহীন বাস্তবতা এবং সেখান থেকে ঘুরে দাঁড়ানোর গল্প নিয়ে। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সানজীদা প্রীতি।

অপরাজিতা সংগীতা পুরুষাতঙ্ক ফিল্ম ফেস্টিভ্যাল রিভোল্ট স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর