Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গায়ের রঙ নিয়ে শুনতে হয়েছে নানা কথা, মুখ খুললেন বিপাশা


২৬ জুন ২০২০ ২০:২৪

সম্প্রতি আমেরিকা থেকে ছড়িয়ে পড়া- ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনে বিশ্বজুড়ে ত্বক ফর্সাকারী প্রসাধনীর বিপক্ষে সমালোচনা চাঙ্গা হয়েছে। এরই জেরে প্রসাধন ব্র্যান্ড ‘ফেয়ার অ্যান্ড লাভলি’ থেকে ‘ফেয়ার’ অর্থাৎ ফর্সা শব্দটি বাদ দেওয়ার ঘোষণা দিয়েছে হিন্দুস্তান ইউনিলিভার। প্রতিষ্ঠানটির এই সিদ্ধান্তের উদ্দেশ্য নিয়েও আবার চলছে নানা আলোচনা। তবে বলিউড তারকা বিপাশা বসু এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।

শুক্রবার (২৬ জুন) বিপাশা বসু ইনস্টাগ্রামে এক পোস্টে ফেয়ার অ্যান্ড লাভলির নতুন সিদ্ধান্তকে অভিনন্দন জানান। পাশাপাশি গায়ের রঙ নিয়ে তার অভিজ্ঞতার কথাও বিস্তারিত তুলে ধরেন।

ইনস্টাগ্রাম পোস্টে  বিপাশা বসু জানান, ছোটবেলা থেকেই তার গায়ের রঙ নিয়ে নানা কথা শুনতে হয়েছে তাকে। তার গায়ের রঙকে বলা হতো কালচে।

তার ওই পোস্টে বিপাশা একজন মডেল থেকে বলিউড তারকা হয়ে ওঠার গল্প জানিয়েছেন। তিনি জানান, এই পুরোটা সময়ই তার গায়ের রঙ নিয়ে আলোচনা জারি ছিল। ইনস্টাগ্রাম পোস্টের শুরুতেই তিনি লিখেন, ছোটবেলা থেকেই গায়ের রঙকে কালচে বলা হত। তিনি যখন সুপারমডেল প্রতিযোগিতা জিতলেন তখন পত্রিকায় তার পরিচয় দেওয়া হতো ‘কলকাতার কালচে রঙের মেয়েটি’ বলে।

তিনি ইনস্টাগ্রামে লিখেন, আমি আশ্চর্য হই- কালচেই কেন আমার বেলায় প্রথম বিশেষণ হয় ?

২০০১ সালে বলিউডে ‘আজনবি’ সিনেমার মাধ্যমে বাঙালি এই অভিনেত্রীর অভিষেক হয়। বিপাশা বসু দ্রুতই জনপ্রিয় হয়ে ওঠেন ভারতে। বিপাশার দারুন অভিনয় ও স্ক্রিনে তার শক্তিশালী উপস্থিতিকে দর্শকরা দারুন পছন্দ করেন। তবুও সে সময় তাকে কালচে মেয়ে বলেই পরিচয় করিয়ে দেওয়া হতো বলে জানান বিপাশা।

বিপাশা বসু লেখেন, যদিও আমি আমার গায়ের রঙ আমি ভালোবাসি তবুও রঙ আমার পরিচয় নয়। আমি আমার গায়ের রঙ হিসেবে অন্য কোনো রঙও চাইনা।

বিপাশা জানান, তার ক্যারিয়ারে নানা রকম ত্বক ফর্সাকারী প্রসাধনীর বিজ্ঞাপনে কাজ করার প্রস্তাব পেয়েছেন তিনি। তাতে অনেক টাকা আয়ের হাতছানি ছিলো। তবে তিনি তা গ্রহণ করেননি। নিজের নীতি ও বিশ্বাসে অটল থাকার জন্যই লোভনীয় সব প্রস্তাব উপেক্ষা করেছেন বলে দাবি করেন বিপাশা।

ফর্সা হলেই আকর্ষণীয় ও সুন্দর এমন মিথ্যা স্বপ্ন ও বার্তা প্রচার না করার আহ্বান জানান বিপাশা বসু।


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর