Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঞ্চিত শিল্পীদের অধিকার আদায়ে এফডিসিতে নতুন সংগঠন


১৩ আগস্ট ২০২০ ১১:২৫

এফডিসিতে বঞ্চিত শিল্পীদের নিয়ে গঠিত হল নতুন সংগঠন- ‘চলচ্চিত্র শিল্পী অধিকার রক্ষা ফোরাম’। চলচ্চিত্রের যেসব শিল্পীরা, যারা চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে তাদের ভোটাধিকার অধিকার ও সুযোগ সুবিধা বঞ্চিত হয়েছেন তারাই এ সংগঠনের সদস্য। মূলত তাদের অধিকার রক্ষাই সংগঠনটির মূল উদ্দেশ্য। তাই এ সংগঠনের নাম দেয়া হয়েছে- ‘চলচ্চিত্র শিল্পী অধিকার রক্ষা ফোরাম’। চলচ্চিত্রের ১৮ পরিবারের আওতাভুক্ত হওয়ায় এফডিসিতে এ নিয়ে সংগঠনের মোট সংখ্যা দাঁড়ালো ১৯টি।

‘চলচ্চিত্র শিল্পী অধিকার রক্ষা ফোরাম’র আহ্বায়ক ফিরোজ শাহী গণমাধ্যমে জানিয়েছেন, ৮ আগস্ট সংগঠনটি গোছানোর কাজ শুরু হয়। মঙ্গলবার (১২ আগস্ট) পরিচালক ও প্রযোজক সমিতি থেকে অনুমোদন পাওয়ার পর চলচ্চিত্র পরিবারে এ সংগঠন যুক্ত হয়।

গণমাধ্যমে সংগঠনটির সদস্য সচিব মিজানুর রহমান বলেছেন, “শিল্পী সমিতিতে থেকে যে ১৮৪ জনকে অন্যায়ভাবে বাদ দেয়া হয়েছে তারা এক হয়েই ‘চলচ্চিত্র শিল্পী অধিকার রক্ষা ফোরাম’ গঠন করেছে। আমাদের সদস্যপদ ফিরিয়ে দেয়া হলেও ভবিষ্যতে এ সংগঠন থাকবে। যেসব শিল্পী তার অধিকার থেকে বঞ্চিত তারা আমাদের সঙ্গে যোগ দিলে তাদের অধিকার আদায়ে আমরা লড়বো। শিল্পী সমিতি বাদে সব সংগঠন আমাদের স্বীকৃতি দিয়েছে।”

সংগঠনের মূল কমিটিতে একজন আহবায়ক, ৩ জন যুগ্ম আহ্বায়ক, একজন সদস্য সচিব, চারজন যুগ্ম সদস্য সচিব, কার্যনির্বাহী সদস্য ১২ জনসহ মোট ২১ জন শিল্পী আছেন। এছাড়াও সিনিয়র শিল্পী, পরিচালক ও প্রযোজক মিলিয়ে থাকছেন ১০ সদস্যের উপদেষ্টা। তারা হলেন- প্রযোজক খোরশেদ আলম খসরু, শামসুল আলম, এমডি ইকবাল, আলিমুল্লাহ খোকন, মেহেদি হাসান সিদ্দিকী মনি, বিপ্লব শরীফ, পরিচালক মুশফিকুর রহমান গুলজার, পরিচালক বদিউল আলম খোকন, অভিনেতা ওমর সানী এবং অভিনেতা অমিত হাসান।

ছবিঃ সংগৃহীত

এফডিসি চলচ্চিত্র শিল্পী অধিকার রক্ষা ফোরাম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর