Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দীর্ঘদিন পর আবার একসাথে শর্মিলী আহমেদ ও তারিন


৯ সেপ্টেম্বর ২০২০ ১৭:৫৬

দীর্ঘদিন পর আবার একসাথে এক নাটকে অভিনয় করেছেন শর্মিলী আহমেদ ও তারিন জাহান। দুর্গাপূজা উপলক্ষে নির্মিত এই নাটকের নাম ‘বিশ্বভরা প্রাণ’। ফারিয়া হোসেনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন চয়নিকা চৌধুরী।

‘বিশ্বভরা প্রাণ’ নাটকে অভিনয় প্রসঙ্গে শর্মিলী আহমেদ বললেন, ‘দীর্ঘদিন পর তারিনের সঙ্গে একই নাটকে কাজ করেছি। ও আমার ভীষণ আদরের। নিঃসন্দেহে তারিন একজন ভালো অভিনেত্রী। আমাদের চোখের সামনেই তো দেখতে দেখতে তারিনের বড় হয়ে ওঠা। শিশুশিল্পী থেকে পরিণত বয়সের অভিনেত্রী হয়ে ওঠা। তার সফলতার ধারাবাহিকতা যেন চোখে লেগে আছে। এ নাটকে তার সঙ্গে কাজ করে আমি তৃপ্ত। নাটকের গল্পও সুন্দর। নির্মাণশৈলীতে নতুনত্ব আছে। আশা করি দর্শকের ভালো লাগবে।’

বিজ্ঞাপন

শর্মিলী আহমেদ প্রসঙ্গে অভিনেত্রী তারিনও জানালেন তার আবেগের কথা। বললেন, “একটা সময় ছিল যখন টিভির সব নাটকে বাবা-মার চরিত্রে তাদের সঙ্গে কাজ করার সুযোগ হতো, তাদের স্নেহ, ভালোবাসা আন্তরিকতা উৎসাহ আমাকে কাজের অনুপ্রেরণা দিয়েছে। কিন্তু এ সময়ে নাটকে বাজেট স্বল্পতা, কিংবা অনেক ক্ষেত্রে বাবা-মা ছাড়াই পাণ্ডুলিপি হয়। তাই তাদের সঙ্গে কাজের সুযোগ হয় কম। গত দুদিন দুর্গাপূজার জন্য নির্মিত নাটকে শর্মিলী মার সঙ্গে কাজ করলাম দীর্ঘদিন পর। পায়ের ব্যথা নিয়েই কাজ করলেন। আমি প্রশ্ন করলাম, ‘শরীর খারাপ নিয়ে কেন কাজ করছ মা?’ উত্তরে বললেন, ‘কাজ করলেই ভালো থাকি, অভিনয় থেকে দূরে থাকতে পারি না’। আসলে এদের কাছ থেকেই অনেক কিছু শেখার আছে। তাদের মতো শিল্পীদের যথার্থ সম্মান আমরা যেন দিতে পারি।”

‘বিশ্বভরা প্রাণ’ নাটকে আরও অভিনয় করেছেন আবুল হায়াত, রওনক হাসান ও ঊর্মিলা শ্রাবন্তী কর। রাজধানীর বিভিন্ন লোকেশনে সম্প্রতি নাটকের শুটিং সম্পন্ন হয়েছে। নাটকটি দুর্গাপূজা উপলক্ষে একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে।

বিজ্ঞাপন

চয়নিকা চৌধুরী তারিন জাহান দুর্গাপূজা দুর্গাপূজা উপলক্ষে নির্মিত নাটক বিশ্বভরা প্রাণ শর্মিলী আহমেদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর