Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জায়েদ খানের আবেদনে বাতিল প্রযোজক সমিতির কমিটি


১৭ নভেম্বর ২০২০ ১৫:৩৮

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির ২০১৯-২১ মেয়াদের কমিটি বাতিল করেছে বাণিজ্য মন্ত্রণালয়। শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানের করা লিখিত অভিযোগের প্রেক্ষিত তদন্ত করে মন্ত্রণালয়। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মোঃ জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক চিঠিতে সোমবার (১৬ নভেম্বর) এ আদেশ জারি করা হয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব খন্দকার নুরুল হককে প্রযোজক পরিবেশক সমিতির প্রশাসক নিয়োগ করা হয়েছে।

বিজ্ঞাপন

মন্ত্রণালয় তার আদেশে কমিটি বাতিলের কারণ হিসেবে বলেছে, ২০১৯-২১ মেয়াদে সমিতির যে নির্বাচন হয়েছে সেখানে খোরশেদ আলম খসরু, শরিফ উদ্দিন খান দিপু, সামসুল আলম ও মনতাজুর রহমান আকবর প্রতিদ্বন্দ্বিতা করতে পারার কথা না। কারণ তাদের বিরুদ্ধে প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ব্যাপারে একটি মামলা হাইকোর্টে চলমান রয়েছে। ফলে হাইকোর্টের আদেশ এবং কমিটির বিধি লংঘিত হয়েছে।

নিয়ম অনুযায়ী প্রশাসক আগামী ১২০ দিনের মধ্যে নির্বাচন করবে।

তবে বাণিজ্য মন্ত্রণালয়ের চিঠির ব্যাপারে মৌখিকভাবে শুনেছেন বলে সারাবাংলাকে জানিয়েছেন সদ্য বাতিল কমিটির সভাপতি খোরশেদ আলম খসরু।

‘আমরা চিঠির ব্যাপারে জেনেছি। এখনও হাতে পাইনি। ওখানে হাইকোর্টে যে মামলার কথা বলা হয়েছে ওটি ২০১৬-১৮ মেয়াদের নির্বাচন নিয়ে করা। ফলে এটি ২০১৯-২১ মেয়াদের নির্বাচনের ক্ষেত্রে প্রযোজ্য না। তবে নিয়ম অনুযায়ী আমরা আগামী ১৫ দিনের মধ্যে আপিল করতে পারব। এখন চিঠি পাওয়ার পর আমরা সিদ্ধান্ত নিবো কী করনীয় আমাদের।’

খোরশেদ আলম খসরু জায়েদ খান বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর