Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাঞ্জাবের ‘আইকন’ নির্বাচিত হলেন সোনু সুদ


১৮ নভেম্বর ২০২০ ১৬:৩২

বলিউড অভিনেতা সোনু সুদ মানেই সাহায্যের হাত। ভারতের করোনাকালিন লকডাউন পরিস্থিতিতে বিভিন্ন জায়গায় আটকে পড়া শ্রমিকদের নিরাপদে বাড়ি ফেরানো থেকে শুরু করে করোনাযোদ্ধাদের পিপিই কিট দান, অভাবী-মেধাবী পড়ুয়াদের পড়াশোনার ভার নেওয়া – জনসেবক সোনু সুদের কাজের তালিকা অনেক দীর্ঘ। যতটুকু জানা যায়, তার চেয়ে ঢের বেশি অজানা। কারণ, সেলুলয়েডের বাইরে বলিউড অভিনেতা নিজের কাজকে সেভাবে প্রচারের আলোয় আসতে দেন না।

করোনা পরিস্থিতিতে যেভাবে নিঃশব্দে জনসেবায় এগিয়ে এসেছেন, তাতে বলিউড অভিনেতা সোনু সুদ পর্দার বাইরে ঠিক কেমন চরিত্র, তা বুঝে গিয়েছেন সবাই। এবার তার জনপ্রিয়তার মুকুটে যুক্ত হল আরও একটি পালক। তাকে পাঞ্জাবের ‘আদর্শ ব্যক্তিত্ব’ বা ‘আইকন’ হিসেবে ঘোষনা দিয়েছে ভারতের নির্বাচন কমিশন। পাঞ্জাবের রাজ্যপাল ভিপি সিং সোশ্যাল মিডিয়ায় সোনু সুদকে শুভেচ্ছা জানিয়েছেন।

এমন জনদরদী অভিনেতাকে সকলে ‘দেবতা’র আসনে বসিয়েছেন। কিন্তু তাতে বেশ আপত্তি রয়েছে সোনু সুদের। নিজের আত্মজীবনীতে তিনি লিখেছেন, “মানুষ ভালবেসে আমাকে ‘দেবতা’ বলছেন। কিন্তু আমি বিশ্বাস করি যে আমি কোনও ‘দেবতা’ নই। অন্তরের কথা শুনে আমি সব কাজ করি। মানুষ হিসেবে এটাই তো আমাদের কর্তব্য, পরস্পরের পাশে দাঁড়ানো।”

পাঞ্জাবের ‘আদর্শ ব্যক্তিত্ব’ হিসেবে এমন সম্মান পাওয়ায় অত্যন্ত খুশি তার ভক্ত ও) অনুরাগীরা। পাঞ্জাবের নির্বাচন কমিশনারকে ধন্যবাদ জানিয়ে সোনু সুদ বললেন, ‘এত বড় সম্মানপ্রাপ্তির অনুভূতি ভাষায় প্রকাশ করা যাবে না।’

ভারতের নির্বাচন কমিশন সোনু সুদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর