Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘চিকিৎসকের গাফিলতিতেই মৃত্যু হয় পরিচালকের’


২৩ ডিসেম্বর ২০২০ ১৭:৩৪

মঙ্গলবার (২২ ডিসেম্বর) ভোর ৪টায় চিরবিদায় নেন টলিউড ইন্ডাস্ট্রির পরিচালক, অভিনেতা ও প্রখ্যাত বাচিক শিল্পী জগন্নাথ গুহ। আর তারপরই আলিপুরের নামী হাসপাতালের বিরুদ্ধে চিকিৎসার গাফিলতির অভিযোগ তুললেন টলিউডের একাধিক অভিনেতা এবং প্রয়াত পরিচালকের পরিবারের লোকেরা।

উল্লেখ্য, বেশ কিছু দিন ধরেই কিডনির সমস্যায় ভুগছিলেন জগন্নাথ গুহ। এর মধ্যেই আবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। করোনাকে হার মানিয়েছিলেন বর্ষীয়ান তারকা। কিন্তু করোনা পরবর্তী সমস্যার জন্য দক্ষিণ কলকাতার বেসরকারি নার্সিংহোমে ভর্তি ছিলেন। সেখান থেকেই মঙ্গলবার ভোর চারটে নাগাদ শিল্পীর মৃত্যুর খবর জানানো হয়।

এদিন জগন্নাথ গুহর প্রয়াণের খবর সামনে আসার পরই আলিপুরের নামী হাসপাতালের বিরুদ্ধে চিকিৎসার গাফিলতির অভিযোগ তুললেন টলিউডের একাধিক জন। সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনেতা সোহন বন্দ্যোপাধ্যায় একটি পোস্ট করে তাতে ওই হাসপাতালের ডাক্তার ও নার্সদের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ তোলেন তিনি। জানান, সোমবার বিকেল ৪.১০ নাগাদ ডায়ালিসিসের জন্য ওই হাসপাতালে নিয়ে যাওয়া হয় জগন্নাথ গুহকে। সাড়ে পাঁচটায় তিনি বাড়ির খাবার খান। ৫টায় ডায়ালিসিস শুরু হয়। আধ ঘণ্টা পর দেখা যায় তার চ্যানেল থেকে রক্ত বের হচ্ছে। তা আবার নজরে পড়ে পাশের এক রোগীর। তারই চিৎকারে পরিচালককে আইসিইউ-তে নিয়ে যাওয়া হয়। রাত ৯টা ২৫ মিনিটে ভর্তি ফর্ম পূরণ করতে বলা হয় হাসপাতালের পক্ষ থেকে। তার জন্য ৫০ হাজার টাকাও নেয় তারা। কিন্তু এদিন ডেথ সার্টিফিকেটে দেখা যায় জগন্নাথ গুহ প্রয়াত হয়েছেন সোমবার সন্ধে ৭.৪৫ মিনিটে।

আরও জানা গেছে, জগন্নাথ গুহর গাড়ির চালক সারা রাত হাসপাতালেই ছিলেন। কিন্তু তাকে কিছুই বলা হয়নি। মঙ্গলবার সকাল ছ’টায় সে জানতে পারেন না ফেরার দেশে চলে গিয়েছেন পরিচালক জগন্নাথ গুহ। এসব কারণে এখন প্রশ্ন উঠেছে, তাহলে কেন সেদিন রাতে ৫০ হাজার টাকা নেওয়া হল? তবে কি সঠিক চিকিৎসাই হয়নি তার? এই নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে জবাব চাওয়া হলে তাদের কথায় একাধিক অসঙ্গতি দেখা যায়।

এদিনই ফেসবুক লাইভে এসে অভিনেতা দীপাঞ্জন ভট্টাচার্য জানান, সদুত্তর দিতে না পারায়, পরে ৫০ হাজার টাকা ফিরিয়েও দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। আর ঠিক এখানেই তার প্রশ্ন- চিকিৎসায় গাফিলতি না থাকলে হাসপাতাল কেন টাকা ফেরত দিচ্ছে? এখানেই থামেননি তিনি, একে ‘একপ্রকার খুন’ বলেও অভিযোগ তুলেছেন। তিনি বলেন, ‘একটা মানুষকে এভাবে হারিয়ে ফেললাম আমরা। এর দায় কে নেবে? আর কীভাবে সাহস করে হাসপাতালে প্রিয়জনকে ভর্তি করবো?’ যদিও এ নিয়ে হাসপাতালের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

জগন্নাথ গুহ টলিউড পরিচালক দীপাঞ্জন ভট্টাচার্য সোহন বন্দ্যোপাধ্যায়


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর