Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনুদান পেতে দেড় শতাধিক চিত্রনাট্য জমা, তালিকায় শাকিব থেকে অপু


৩১ ডিসেম্বর ২০২০ ২০:৩৭

২০২০-২১ অর্থ বছরের জন্য চলচ্চিত্রে সরকারি অনুদানের জন্য সবশেষ সময় ছিল বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) বিকাল ৪টা পর্যন্ত। এবার রেকর্ড সংখ্যক চিত্রনাট্য জমা  দেওয়ার পাশাপাশি তারকা শিল্পীদের চিত্রনাট্য জমা দেওয়ার হিড়িক পড়েছে।

জানা গেছে, এবার অনুদানের জন্য চিত্রনাট্য জমাদানকারীদের মধ্যে রয়েছেন অভিনেত্রী জয়া আহসান, অপু বিশ্বাস ও শাহনূর, অভিনেতা আলমগীর ও শাকিব খান, প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু, পরিচালক অপূর্ব রানা, গাজী মাহবুব, মোস্তাফিজুর রহমান মানিক, সাজ্জাদ খান, বন্ধন বিশ্বাস, সানী সানোয়ার, কাজী হায়াত ও দেলোয়ার জাহান ঝন্টু।

বিজ্ঞাপন

কারা কারা জমা দিয়েছেন তাদের নাম না বললেও তথ্য মন্ত্রণালয়ের উপসচিব মো: সাইফুল ইসলাম সারাবাংলাকে বলেন, আমাদের কাছে দেড় শতাধিক চিত্রনাট্য জমা পড়েছে শেষ সময় পর্যন্ত। এগুলো প্রাথমিক যাচাই বাচাই শেষে জুরি বোর্ডের কাছে পাঠানো হবে।

চিত্রনাট্য বাছাইয়ের জন্য এখনও জুরি বোর্ড গঠিত হয়নি বলে জানিয়েছে মন্ত্রণালয়। খুব শিগগিরই এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করা হবে।

নিয়ম অনুযায়ী জুরি বোর্ডের সদস্যরা চিত্রনাট্যগুলো পড়ে একটি নম্বর প্রদান করেন। এরপর চূড়ান্ত সিদ্ধান্ত নেয় মন্ত্রণালয়। এবারের প্রজ্ঞাপন অনুযায়ী পূর্ণদৈর্ঘ্যে ১০টি এবং স্বল্পদৈর্ঘ্যে ১০টি সিনেমাকে অনুদান দেওয়া হবে।

অনুদানে চিত্রনাট্য অপু বিশ্বাস অপূর্ব রানা আলমগীর কাজী হায়াত খোরশেদ আলম খসরু গাজী মাহবুব টপ নিউজ দেলোয়ার জাহান ঝন্টু বন্ধন বিশ্বাস মোস্তাফিজুর রহমান মানিক য়া আহসান শাকিব খান সাজ্জাদ খান সানী সানোয়ার

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর