Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এ আর রহমানের সুরে আসছে ‘জাতিস্মর’র হিন্দি রিমেক


৬ জানুয়ারি ২০২১ ১৯:২৬

২০১৪ সালে মুক্তি পেয়েছিল সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘জাতিস্মর’। মুখ্য ভূমিকায় ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, যিশু সেনগুপ্ত এবং স্বস্তিকা মুখোপাধ্যায়। এই ছবির সেই বিখ্যাত গান ‘এ তুমি কেমন তুমি’র জন্য জাতীয় পুরস্কার পেয়েছিলেন রূপঙ্কর বাগচি। সেরা সংগীত পরিচালক হয়েছিলেন কবীর সুমন। এবার হিন্দিতে নির্মিত হচ্ছে সেই ছবি। জানালেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায় নিজেই।

বুধবার (৬ জানুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যমে জাতীয় পুরস্কারজয়ী ‘জাতিস্মর’ ছবির হিন্দি রিমেকের কথা ঘোষণা করলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। ছবির নাম ‘হ্যায় ইয়েহ ওহ আতিশ গালিব’। ‘জাতিস্মর’র অ্যান্টনি ফিরিঙ্গির বদলে হিন্দি ছবিটির প্রধান চরিত্র মির্জা গালিব। আর সেই ছবির জন্য গান লিখছেন শব্দের জাদুকর গুলজার। আর তাতে সুর দিচ্ছেন এ আর রহমান।

বিজ্ঞাপন

বুধবার একটি স্ক্রিনশট শেয়ার করে টুইটারে সৃজিত লেখেন, ‘মাস কয়েক আগের এই জুম কল আমার কাছে স্বপ্নপূরণের মতো ছিল যেখানে আমি জাতিস্মরের হিন্দি অ্যাডাপ্টেশনের প্রস্তাব দিয়েছিলাম মায়েস্ত্রো এ আর রহমানকে। হ্যায় ইয়েহ ওহ আতিশ গালিব ছবিতে অ্যান্টনি ফিরিঙ্গির বদলে কেন্দ্রীয় চরিত্র মির্জা গালিব।’ জানা গেছে ছবির জন্য ৯টি গান লিখবেন গুলজার। আর তাতে সুর দেবেন রহমান।

কিছুদিন আগেই মুক্তি পেয়েছিল ‘ফেলুদা ফেরত’ সিরিজের প্রথম কাহিনি ‘ছিন্নমস্তার অভিশাপ’। এর মধ্যেই আবার বড় ঘোষণা করলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। আর সৃজিতের এই ঘোষণায় উচ্ছ্বসিত সিনেপ্রেমী এবং সংগীত-কবিতার অনুরাগীরা।

‘জাতিস্মর’র হিন্দি রিমেক ‘হ্যায় ইয়েহ ওহ আতিশ গালিব’ এ আর রহমান গুলজার সৃজিত মুখার্জী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর