Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তারকাদের চোখে বঙ্গবন্ধু

আহমেদ জামান শিমুল
১৭ মার্চ ২০২১ ১৫:২৪

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী বুধবার (১৭ মার্চ)। মহান এ নেতার জন্মদিনে তাকে নিয়ে কথা বলেছেন এ দেশের চলচ্চিত্রের তারকারা।

বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ: সাইমন

আমার কাছে বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। উনি না থাকলে বাংলাদেশের জন্মই হতো না। কাজের জায়গা থেকে যদি বলি সেটাও বঙ্গবন্ধুর অবদান। বঙ্গবন্ধুর কল্যাণেই এফডিসি হয়েছিল। আসলে ওনার কল্যাণেই দেশের সবকিছু হয়েছে। এজন্যই উনি জাতির পিতা। বঙ্গবন্ধু এ দেশের মানুষের বন্ধু। ওনার মত বন্ধু তো আর আসে নাই। আসলে তো বাংলাদেশ আরও আগে উন্নত রাষ্ট্রে পরিণত হতো। ওনার চলে যাওয়াটা ছিল বাঙালী জাতির জন্য সবচেয়ে কলঙ্কজনক অধ্যায়।

বিজ্ঞাপন

উনার জন্য অনেক দোয়া: মাহিয়া মাহি

উনি আসলে আমার কাছে অন্যরকম এক অনুভূতির নাম। যে অনুভূতির কোন ভাষা হয় না। উনি আমার কাছে ভালোবাসা। আমি ওনার ‘অসমাপ্ত আত্মজীবনী’ পড়ে বুঝেছি কত বড় মনের একটা মানুষ ছিলেন তিনি। কতটা ভালোবাসতেন দেশকে। সে মানুষটাকে নিয়ে আসলে কোন কিছু বলতে অনেক যোগ্যতা লাগে। জন্মদিনে শুধু বলবো অনেক দোয়া ওনার জন্য।

উনি বেঁচে থাকবেন হাজার বছর: নীরব

আমার চোখে বঙ্গবন্ধু মানে অনুপ্রেরণা। ছোটবেলায় বই পুস্তকে অল্প বিস্তর ওনাকে নিয়ে পড়েছি। বড় হয়ে আস্তে আস্তে যখন ওনার বিভিন্ন বক্তব্যের ভিডিও দেখলাম, ওনার লেখা পড়লাম, বিভিন্ন জন থেকে জানলাম তখন থেকে উনি আমার কাজে আইডল। এখন জন্মশতবার্ষিকী উদযাপন করছি, কিন্তু উনি বেঁচে থাকবেন হাজার বছর পৃথিবীর বুকে।

বঙ্গবন্ধু আমার কাছে সবসময় অনেক বড় কিছু: ইমন

বঙ্গবন্ধুর ভাষণ তো রক্তে আগুন ধরায়। একটা জাতির জন্য উনি যে কত বড় অনুপ্রেরণা ছিলেন, তা ভাষায় প্রকাশ করা যায় না। ওনার ডাকে বাঙালী জাতি একপ্রকার বিনা অস্ত্রে দেশ স্বাধীন করেছেন। আমরা আমাদের দেশের ভাষায় কথা বলার অধিকার পেয়েছি। সে ভাষায় আমরা আজকে কথা বলতে পারছি, সিনেমা করতে পারছি। যার কারণে বঙ্গবন্ধু আমার কাছে সবসময় অনেক বড় কিছু।

বিজ্ঞাপন

তার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা: আইরিন

বঙ্গবন্ধুর জন্মদিনে তার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা। আমাদের সকলের তার নীতি, আদর্শ মনে প্রাণে ধারণ করা উচিত।

সারাবাংলা/এজেডএস

তারকাদের চোখে বঙ্গবন্ধু বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর