Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘দ্য বিগ বুল’ অভিষেক


২০ মার্চ ২০২১ ১৫:৩০

নব্বইয়ের দশকে ভারতের মুম্বাই শহরের দালাল স্ট্রিটে সকলে তাকে চিনতেন ‘বিগ বুল’ নামেই। দু’কামরার ফ্ল্যাট থেকে রকেটের গতিতে কোটিপতি হওয়ার পথ অতিক্রম করেছিলেন হর্ষদ মেহতা। তার বুদ্ধি, ব্যবসার স্ট্র্যাটেজি, শেয়ার বাজার নিয়ে হিসেব-নিকেশের ক্ষমতা ছিল অন্যের কাছে ঈর্ষণীয়। কিন্তু তার এই দ্রুত উত্থানের জন্য বহু সমস্যার সম্মুখীনও হতে হয়েছে। আর্থিক তছরুপ-সহ নানা অভিযোগে নাম জড়ানোয় যেতে হয়েছে কারাগারেও। ভারতের শেয়ার বাজারে সেই অধ্যায় চর্চিত হয় আজও। আর তাকেই পর্দায় ফুটিয়ে তুলতে চলেছেন পরিচালক কুকি গুলাটি। ছবির নাম- দ্য বিগ বুল। আর সেই হর্ষদ মেহতার ভূমিকায় অবতীর্ণ হচ্ছেন অভিষেক বচ্চন।

বিজ্ঞাপন

শুক্রবারই প্রকাশ্যে এসেছে দ্য বিগ বুল-এর ট্রেলার। দর্শকদের টাইম মেশিনে চাপিয়ে নব্বইয়ের দশকে নিয়ে গিয়েছেন পরিচালক। দালাল স্ট্রিটে শেয়ার কেনাবেচার ধরন, ব্যবসার সঙ্গে রাজনীতির যোগ, বিগ বুলের ‘গলদ’ খুঁজে বের করার তাগিদ সাংবাদিকের- সবই ধরা পড়ল ট্রেলারে। নিজের অভিনয় দক্ষতা দিয়ে বিগ বুল হিসেবে নজর কাড়লেন অভিষেক বচ্চন। ছবিতে সাংবাদিক সুচেতা দালালের ভূমিকায় ইলিয়ানা ডি’ক্রুজ।

প্রসঙ্গত, ২০২০ সালের সেরা ওয়েব সিরিজগুলির তালিকায় জায়গা করে নিয়েছিল ‘স্ক্যাম ১৯৯২: দ্য হর্ষদ মেহতা স্টোরি’। শেয়ার মার্কেটের বিয়ার-বুলের লড়াই সহজভাবে দর্শকদের সামনে তুলে ধরেছিলেন পরিচালক হনসল মেহতা। আর ওয়েব দুনিয়ায় পা রেখেই ছক্কা হাঁকিয়ে দর্শকদের মন জয় করেছিলেন প্রতীক গান্ধী। নিউ নর্মালে আরও একবার ১৯৯২ সালের ভারতীয় ইতিহাসের সেই বহুচর্চিত বিতর্কিত অধ্যায় ধরা পড়তে চলেছে।

আগামী ৮ এপ্রিল ডিজনী+হটস্টার প্ল্যাটফর্মে মুক্তি পাবে অজয় দেবগন প্রযোজিত এই ‘দ্য বিগ বুল’ ছবিটি। তবে অতি জনপ্রিয় ‘স্ক্যাম ১৯৯২’-এর পর দর্শকরা এই ছবিকে কতখানি ভালবাসেন, সেটাই এখন বড় প্রশ্ন।

অভিষেক বচ্চন ডিজনী+হটস্টার দ্য বিগ বুল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর