Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভয় না, কষ্ট হচ্ছে নায়িকা রিয়েলির

আহমেদ জামান শিমুল
২১ মার্চ ২০২১ ১৭:৫০

বাংলাদেশের চলচ্চিত্রে নতুন আরেক নায়িকার অভিষেক হচ্ছে রোববার (২১ মার্চ)। এদিন রাত ৮টায় আই থিয়েটার অ্যাপে অনন্য মামুন পরিচালিত ‘মেকআপ’-এর মধ্য দিয়ে দর্শকদের সামনে আসছেন নবাগত রিয়েলি। প্রথম বারের মত দর্শকদের সামনে আসা নিয়ে অনেকে ভয়ে থাকেন, উত্তেজনায় থাকেন। উত্তেজনা থাকলেও কোন ভয় নেই তার। তবে কিঞ্চিত কষ্ট লাগছে তার।

প্রথম চলচ্চিত্র মুক্তি পাচ্ছে। দর্শকরা তাকে চিনবে, তৈরি হবে লাখো ভক্ত। মানুষ কাছে এসে বলবে, ‘একটা সেলফি, প্লিজ’। ছবি ভালো চললে পরিচালক-প্রযোজকদের লাইন পড়বে বাড়িতে। তারপরও কষ্ট লাগছে রিয়েলির!

গত ১৯ মার্চ রাতে এফডিসিতে এক বিশেষ শো অনুষ্ঠিত হয়ে গেল ‘মেকআপ’-এর। সেখানে উপস্থিত সবার প্রশংসা পেয়েছেন রিয়েলি। সে প্রসঙ্গে টেনে কষ্ট লাগার কারণ ব্যাখা করলেন এ নবাগত।

‘যারাই এখন পর্যন্ত ছবিটি দেখেছেন তারা সবাই খুব প্রশংসা করেছেন। আমি এফডিসিতে প্রিমিয়ারের সময় বারবার পিছনে তাকিয়ে দেখেছি কেউ উঠে যাচ্ছে কিনা কিংবা ছবিটি উপভোগ করছে কিনা। কিন্তু আশ্চর্য হলেও সত্যি সবাইকে দেখলাম খুব উপভোগ করছেন। তাই ছবিটি সিনেমা হলে মুক্তি পেলে আরও ভালো লাগত’- বলেন রিয়েলি।

মুখ ফুটে না বললেও কষ্ট লাগার পিছনে আরেকটি কারণ লুকায়িত রয়েছে। সেন্সর বোর্ড গত ফেব্রুয়ারি মাসে এ ছবিটিকে ‘সর্বসাধারণের জন্য সিনেমা হলে প্রদর্শনের উপযুক্ত নয়’ বলে জানায়। যার ফলে সিনেমা হলে আপাতত মুক্তি দেওয়া যাচ্ছে না ‘মেকআপ’।

এরপর বিপরীতে যুক্তি দেওয়া যায় রিয়েলিকে। দর্শক কিন্তু ওটিটিতে ভালো ছবি হলে দেখছে। তবুও দ্বিমত রিয়েলি। ‘সিনেমা হলে মানুষ উৎসবমুখর পরিবেশে ছবি দেখে। অনেক সময় একটা ছবি দেখার জন্য সকাল থেকে বন্ধু-বান্ধব, প্রেমিক-প্রেমিকা, কাছের মানুষদেরকে নিয়ে নানাভাবে প্রস্তুতি নেয়। ছবি চলাকালীন সময়ে বিভিন্ন দৃশ্যে তারা তাৎক্ষণিক প্রতিক্রিয়া দেয়। তা অন্যরকম ভালো লাগা, মন্দ লাগা তৈরি করে। অথচ এখন আমার এই ধরনের সুযোগ নেই বললেই চলে। তাই প্রথম সিনেমা মুক্তিতে ভয় পাচ্ছি না, কিন্তু কষ্ট লাগছে।’

তবে যতই কষ্ট লাগুক প্রচারণা কিন্তু থামিয়ে রাখছেন না। মগবাজার, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ পুরো ঢাকা শহরের বিভিন্ন জায়গায় গিয়ে ছবির ব্যাপারে সাধারণ মানুষদের জানাচ্ছেন। দিচ্ছেন টি-শার্ট উপহার। গণমাধ্যমে যতদূর সম্ভব নানাভাবে হাজির হচ্ছেন। দর্শকদের বলছেন, আমরা একটি ভালো ছবি বানিয়েছি। আপনার দেখুন। অনেকদিন পর সুন্দর একটি ছবি দেখবেন।

২০১৯ এ বাংলাদেশ, ভারত ও নেপালের বিভিন্ন লোকেশনে ছবিটির শুটিংয়ে অংশ নিয়েছেন রিয়েলি। প্রথম ছবিতে তারিক আনাম খান ও রোশানের মতো তারকাদের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন। তাদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা দারুণ বললেন। জানালেন, তারিক আনাম খান তার অভিনয়ের বেশ প্রশংসা করেছিলেন। তারিক আনাম যখন জানলেন এটি তার প্রথম ছবি তখন নাকি বলেছিলেন, ‘তোমার অভিনয় দেখে একদমই বোঝা যায় না তুমি নতুন’।

সেলিব্রিটি প্রোডাকশনের প্রযোজনায় নির্মিত ‘মেকআপ’-এ রিয়েলি অভিনয় করেছেন একজন নায়িকার চরিত্রে। যেখানে দেখা যাবে একজন সাধারণ মেয়ের সুপারস্টার নায়িকা হওয়ার পথের জার্নিটা। রিয়েলি বলেন, ‘কেউ যখন সুপারস্টার হয়ে যায় তখন তার পিছনের গল্পটা আমরা জানতে চাই না। অথচ এর পিছনে থাকে অনেক সংগ্রাম, ত্যাগের গল্প। যা আমাদের ছবিতে বলার চেষ্টা করেছেন পরিচালক।’

নিজের ছবির গল্পের মত যখন সুপারস্টার হতে পারবেন, তখন হয়তো রিয়েলি ভুলে যাবেন সিনেমা হলে প্রথম ছবি মুক্তি না পাওয়ার কষ্ট।

সারাবাংলা/এজেডএস

অনন্য মামুন অভিষেক মেকআপ রিয়েলি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর