Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনলাইন পোর্টালের মফস্বল প্রতিনিধি অপূর্ব

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
২৮ এপ্রিল ২০২১ ১৭:১৭

অপূর্বকে দেখা যাবে অনলাইন পোর্টালের সাংবাদিকের চরিত্রে। যিনি ঢাকার একটি অনলাইন সংবাদ মাধ্যমের মফস্বল প্রতিনিধি। অপূর্ব এ ধরনের চরিত্রে দেখা যাবে ‘ব্রেকিং নিউজ’ নামের একটি নাটকে। যেটি রচনা করেছেন রাজীব আহমেদ এবং পরিচালনা করেছেন রুবেল হাসান। অপূর্ব ছাড়াও অভিনয় করেছেন সাবিলা নূর। রয়েছেন কায়েস চৌধুরী, হিন্দোল রায় প্রমুখ।

ঈদের দিন একটি বেসরকারি টেলিভিশনে প্রচারের পর ‘ব্রেকিং নিউজ’ প্রচার হবে ঈগল মিউজিকের ইউটিউবে।

বিজ্ঞাপন

‘ব্রেকিং নিউজ’ নিয়ে রাজীব আহমেদ বলেন, ব্যক্তিগতভাবে আমি দীর্ঘদিন ধরে প্রিন্ট ও টেলিভিশন সাংবাদিকতার সাথে আমি যুক্ত। অভিজ্ঞতায় দেখেছি, দেশের মানুষের মধ্যে ধারণা আছে যে সাংবাদিক মানেই টাকা দিয়ে কেনা যায়, পোষা যায়। জীবনের প্রয়োজনে হয়তো অনেক সময় কম্প্রোমাইজ কাউকে কাউকে করতে হয়, কিন্তু সত্যিকার অর্থেই রাষ্ট্রীয় বা জাতীয় সংকট যখন সামনে আসে, তখন কিন্তু ঠিকই সাংবাদিক তার নীতি আদর্শ নিয়ে দাঁড়িয়ে যায়। সেসময় কোনো সাংবাদিক মৃত্যুর ভয়ও করে না, জীবনের পরোয়াও করে না। প্রমাণ হয়, সাংবাদিকতা একটি মহৎ পেশা। যারা সাংবাদিকদের নিয়ে ট্রল করেন, তারা সঠিক তথ্যটাও কিন্তু পাচ্ছেন সাংবাদিকদের কাছ থেকেই।

একজন মফস্বল সাংবাদিক যখন কোনো জাতীয় ইস্যু ব্রেক করেন, তখন সারা দেশে এটা নিয়ে হইচই পড়ে যায়। কিন্তু যে সাংবাদিক ঘটনাটি সামনে আনলেন, তার পরিণতি কী হয়- সেই জীবনের গল্প নিয়েই নাটকটি লিখেছেন বলে জানান রাজীব আহমেদ।

‘ব্রেকিং নিউজ’ এর গল্পের ধারণা দিতে গিয়ে পরিচালক রুবেল হাসান জানান, মফঃস্বলের একজন সাংবাদিকের জীবনের টানাপড়েনের গল্প। গল্পটি কাল্পনিক, কোনো সত্য ঘটনা অবলম্বনে নয়। যেখানে একজন সাংবাদিকের না বলা গল্পগুলো উঠে আসবে। দেখা যাবে, তাদের রোজগার কম কিন্তু কিছু কারণে এই পেশা ছাড়তে পারে না।

বিজ্ঞাপন

পরিচালক বলেন, মফঃস্বলের অনলাইন পোর্টালের সাংবাদিকে সংগ্রাম উঠে আসবে। যে শহরে এসে কাজ করতে চাইলেও সুযোগ পায়না। তিনি বলেন, এ নাটকের মাধ্যমে অপূর্ব ভাইকে একটু ভাঙার চেষ্টা করে ব্যতিক্রমভাবে তুলে ধরেছি। যেহেতু এটা নাটক তাই নাটকীয়তা থাকবে। সবশেষে নাটকে একটি বার্তা দেয়া হয়েছে। যেটি মানুষের মধ্যে সচেতনতা ছড়াবে।

সারাবাংলা/এজেডএস

অপূর্ব ব্রেকিং নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর