Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘূর্ণিঝড় তৌকতায়ের কবলে বলিউড তারকারা


১৯ মে ২০২১ ১২:০১

ভারতের পশ্চিম উপকূলে তাণ্ডব চালিয়েছে ঘূর্ণিঝড় তৌকতায়ে। ঘূর্ণিঝড়ের দাপটে ওলট-পালট হয়ে গেছে কেরল, গুজরাট, মহারাষ্ট্রের মতো রাজ্যগুলো। মুম্বাই শহরে একাধিক তারকার বাড়িঘরের উপরে হামলা করেছে এই ঘূর্ণিঝড়। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো জুড়ে ধ্বংসাবশেষের ছবি ও ভিডিও। একে কোভিড পরিস্থিতির ভয়াবহতা, তার মধ্যে এই ঝড়। বলা যায় একেবারে নাজেহাল মহারাষ্ট্র। এই পরিস্থিতিতে বি-টাউনের তারকারা জানালেন তাদের কাছে এই ঘূর্ণিঝড়ের অভিজ্ঞতা ঠিক কী রকম । কতটা ক্ষতিগ্রস্ত তাদের ঘরবাড়ি ও অফিস।

বিজ্ঞাপন

বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চনের বাড়ি এবং অফিস রক্ষা পায়নি এই ঘূর্ণিঝড়ের হাত থেকে। অমিতাভ লিখলেন, ‘ঝড়ের মাঝে এবার ভূতুড়ে নিস্তব্ধতা তৈরি হয়েছে। সারা দিন প্রচণ্ড ঝড়, বৃষ্টি, গাছ পড়ে যাওয়া, চার দিকে পানি, জনক-এ পানি ভর্তি হয়ে আছে— ভয়াবহ! আমার কয়েকজন কর্মী পানিতে ভিজে গিয়েছিলেন। কারণ তারা যেখানে আশ্রিত ছিলেন, সেই ছাদ উড়ে গিয়েছিল। বৃষ্টিতে ভিজে ভিজে তারা যে ভাবে কাজ করেছেন, তা অনবদ্য। আমার আলমারি থেকে তাদের পোশাক দিয়েছি বদলানোর জন্য।’ সকলের নিরাপত্তা ও সুস্থতার জন্যও প্রার্থনা করেছেন তিনি।

বিজ্ঞাপন

অভিনেত্রী ভূমি পেডনেকার লিখেছেন, ‘আমার বন্যা কবলিত বাড়ি পরিষ্কার করছি, কারণ সমুদ্রের পাশে যাদের বাড়ি তারা জানে ঘূর্ণিঝড়ে কী অবস্থা হয়। পানি, ঝড়, মারাত্মক হাওয়া, তা-ও আবার অর্ধেক তৈরি হওয়া বাড়িতে। ভয় লাগছে ওয়াইফাই না ক্রাশ করে। আমার ব্যালকনিতে লাগানো কিছু গাছ উড়ে গেছে। আশা করছি মানুষ বুঝবে আবহাওয়া পরিবর্তনের ব্যাপারে।’

ঝড়ের দাপট দেখে বেজায় ভয় পেয়ে গিয়েছিলেন অভিনেত্রী শ্রুতি হাসান। প্রতি ঘণ্টায় ১১৪ কিলোমিটার বেগে ঝড় হয়েছে মুম্বাইতে। ঝড়ের দাপটে তার ঘরের জানলাই হয়তো উড়ে যাবে, এমন আশঙ্কা করেছিলেন শ্রুতি।

মুম্বাইয়ের ঝড়-বৃষ্টির দাপট ঠিক কতটা ছিল তার ভিডিও ইনস্টাগ্রামে প্রকাশ করেছেন মাধুরী দীক্ষিতের স্বামী ডা. শ্রীরাম নেনে। ভিডিওতে ছিলেন মাধুরীও। ঝড়ের প্রভাব দেখে ভয় পেয়েছিলেন তিনিও।

এদিকে, ভবিষ্যতে একসঙ্গে থাকার জন্য বাড়ি তৈরি করছেন রণবীর কাপুর ও আলিয়া ভাট। বান্দ্রায় চলছিল তার কাজ। সেই কাজও ঘূর্ণিঝড় তৌকতায়ের তাণ্ডবে থমকে গিয়েছে।

তৌকতায়ের দাপটে মুম্বাই উপকূলের কাছে ডুবে যায় ‘পি ৩০৫’ নামের একটি বার্জ। তাতে ২৭৩ জন যাত্রী ও ক্রু ছিলেন। তাদের মধ্যে ১৪৬ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। এখনও অনেকে নিখোঁজ বলে জানা গিয়েছে। এমন পরিস্থিতিতে সকলকে নিরাপদে থাকার আবেদন জানিয়েছেন কার্তিক আরিয়ান, কারিশ্মা কাপুর, কারিনা কাপুর, জ্যাকুলিন ফার্নান্ডেজ, সোফি চৌধুরী, আয়ুষ্মান খুরানার মতো তারকারা।

ঘূর্ণিঝড় তৌকতায়ে তৌকতায়ের কবলে বলিউড তারকারা বলিউড তারকা

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর