Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবার আইসিইউতে নেওয়া হয়েছে ফারুককে

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
২৭ মে ২০২১ ১৪:২৮

চলতি বছরের মার্চ থেকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেধ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন চিত্রনায়ক ফারুক। ভর্তির কিছুদিন পর থেকেই তাকে আইসিইউতে রাখা হয়েছিল। এরপর অবস্থার কিছুটা উন্নতি হলে তাকে কেবিনে স্থানান্তর করা হয়েছিল। তাকে আবার আইসিইউতে স্থানান্তর করা হয়েছে।

খবরটি নিশ্চিত করেছেন ফারুকের স্ত্রী ফারহানা ফারুক। ফারহানা বলেন, ‌‘ফারুকের সুস্থতার ব্যাপারে আমরা আশাবাদী হয়েছিলাম। কিন্তু হঠাৎ আবার শারীরিক অবস্থা এমন হয় যে তাকে দ্রুত আইসিইউতে নেওয়া হলো। এটা গত মাসের কথা। ১ মে থেকে আবার আইসিইউতে চিকিৎসা দেওয়া হচ্ছে। শারীরিক অবস্থার উন্নতি নিয়ে নতুন কোনও তথ্য দেওয়ার মতো নেই। চিকিৎসকরা আমাদের বলেছেন ধৈর্য ধরতে। দেশবাসীর কাছে ফারুকের জন্য দোয়া চাইছি।’

তিনি আরও জানান, ‘ফারুকের অবস্থা এখন স্থিতিশীল। উন্নতি যা হচ্ছে, তা খুবই ধীরগতিতে। কথাবার্তা বলছেন, নড়াচড়া করছেন, তবে কম।’

নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহে সিঙ্গাপুরে যান বরেণ্য অভিনেতা ও সাংসদ আকবর হোসেন পাঠান ফারুক। পরীক্ষায় তার রক্তে সংক্রমণ ধরা পড়ে। এরপর থেকেই শারীরিকভাবে অসুস্থ অনুভব করছিলেন তিনি। সিঙ্গাপুরে নিজের পরিচিত চিকিৎসকের পরামর্শে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

গত ২১ মার্চ তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। ২৩ মার্চ থেকে তিনি অচেতন অবস্থায় ছিলেন। সেখান থেকে টানা ১৪ দিন পর তার জ্ঞান ফিরেছিল।

গত বছরের মধ্য নভেম্বরে সপরিবারে করোনায় আক্রান্ত হন বাংলা চলচ্চিত্রের ‘মিয়া ভাই’। সেখান থেকে সুস্থ হয়ে বাসায় ছিলেন।

গত কয়েক বছর যাবত অসুস্থ ফারুক। বেশ কয়েকবার সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন তিনি। সেখানে কিডনি বিশেষজ্ঞ ডাঃ লাইয়ের তত্ত্বাবধানে তিনি চিকিৎসা নেন।

১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে ফারুকের চলচ্চিত্রে অভিষেক ঘটে। তিনি লাঠিয়াল, সুজন সখী, নয়নমনি, সারেং বৌ, গোলাপী এখন ট্রেনে, সাহেব, আলোর মিছিল, দিন যায় কথা থাকে, মিয়া ভাই-সহ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন।

‘লাঠিয়াল’-এ অভিনয়ের জন্য তিনি ১৯৭৫ সালে ‘শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা’ হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন এবং ২০১৬ সালে ‘আজীবন সম্মাননা’ অর্জন করেন। বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসে তিনি সবচেয়ে সফল ও সেরা নায়কদের একজন হিসেবে স্বীকৃত।

সবশেষে জাতীয় সংসদ নির্বাচনে ‘ঢাকা-১৭’ আসন থেকে আওয়ামী লীগের হয়ে সংসদ সদস্য হন।

সারাবাংলা/এজেডএস

আইসিইউ টপ নিউজ ফারুক


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর