Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কানের অফিসিয়াল সিলেকশনে আরও নয় ছবি  

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১১ জুন ২০২১ ১৬:৪৫

আগামী ৬ জুলাই থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৭৪তম কান চলচ্চিত্র উৎসব। এবারের আসরের অফিসিয়াল সিলেকশনের তালিকা প্রকাশ করা হয় গত ৩ জুন। তালিকায় প্রথমবারের মতো স্থান করে নেয় বাংলাদেশের ছবি ‘রেহানা মরিয়ম নূর’। তবে আগের তালিকা ঠিক রেখে কান কর্তৃপক্ষ ৯টি ছবিকে নতুন করে যুক্ত করেছে বিভিন্ন বিভাগে।

‘আউট অব কম্পিটেশন’ বিভাগে যুক্ত হয়েছে ইসরালের অ্যানিমেশন ছবি ‘হইয়ার ইজ আন্না ফ্রাঙ্ক’। এটি পরিচালনা করেছেন অ্যারি ফোলম্যান।

বিজ্ঞাপন

আর্জেন্টিনা ও ইতালির প্রযোজনায় গ্রাসফার নোয়ি নির্মিত ছবি ‘ভর্টেক্স’ দেখানো হবে ‘কান প্রিমিয়ার’-এ।

‘আঁ সার্তেন রিগার্দ’ বিভাগে দেখানো হবে ‘মেস ফ্র্রেস এট মোই’। এটি নির্মাণ করেছেন ফ্রান্সের নির্মাতা ইয়োহান মানকা। এতে অভিনয় করেছেন সোফিয়ান খাম্মেস, ডালি বেন্সসালাহ, জুডিক্ত ক্যামলা।

‘মিডনাইট স্ক্রিনিং’-এ যুক্ত হয়েছে দুটি ছবি। দুটিই ফ্রান্সের নির্মাতাদের। এ তালিকায় রয়েছে মারিয়ে লারিয়োর ও আরনাওডের ‘তারালালা’। এতে অভিনয় করেছেন ম্যাথিও আমালরিক, বারট্রান্ট বেলিন, ডেনিস লাভান্ট। অন্য ছবিটি হচ্ছে অড্রে এস্ট্রোগো নির্মিত ‘সুপারিমেস’। এতে অভিনয় করেছেন থিঁও ক্রিশ্চিন, সান্দর ফানটেক।

‘স্পেশাল স্ক্রিনিং’-এ যুক্ত হয়েছে চারটি ছবি। এগুলো হচ্ছে গ্রিস ও আমেরিকার যৌথ প্রযোজনায় নির্মিত ‘নিউ ওয়ার্ল্ডস, দ্য ক্রাডল অব সিভিলাইজেশন। এটি নির্মাণ করেছেন অ্যান্ড্রু মাসকাতো। ফ্রান্সের নির্মাতা নোয়ে মেরিলেন্টের পরিচালনায় ‘মি ইউবিটা, মন আমোর’। ফ্রান্সের নির্মাতা ম্যাক্সিম রয় পরিচালিত ‘লেস হিরোইকিওস’। এ বিভাগে আরও যুক্ত হয়েছে চীনা নির্মাতা ওয়েন শিপিই নির্মিত ‘আর ইউ লোনিসাম টুনাইট’।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

কান চলচ্চিত্র উৎসব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর