Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শুটকি পল্লীর গল্প ‘পরী থাকে আসমানে’

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১৮ জুন ২০২১ ১৪:৩৮

কক্সবাজারের শুটকি বেশ বিখ্যাত। সেখানকার যারা শুটকি উৎপাদন করেন বা এ ব্যবসার সঙ্গে যুক্ত তাদেরকে নিয়ে গড়ে উঠেছে এক পল্লী। সে শুটকি পল্লীর গল্প নিয়ে দীপু হাজরা নির্মাণ করেছেন ‘পরী থাকে আসমানে’।

নাটকটি নির্মাণ করেছেন ইউসুফ আলী খোকন। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছে আব্দুন নূর সজল, সারিকা সাবরিন, নজরুল রাজ, রাশেদা রাখী, নাছিম রেজা শোভন, শাহরিয়ার আলভিকা, সাইফ খান, এস এইচ সুমন প্রমুখ।

‘পরী থাকে আসমানে’ নাটকের গল্পে দেখা যায় সবুজ কাজ করে কক্সবাজার শুটকি পল্লীতে। বাবা-মা হীন সবুজ বেড়ে ওঠে এই পল্লীতেই। ভালবাসে পরীকে, পরীর মা খাবারের হোটেল পরিচালনা করেন সাথে সাথে শুটকিরও। অপর দিকে শুটকি পল্লীর মহাজন শওকতও পছন্দ করে পরীকে। পরীও তাকে ফিরিয়ে দিতে পারেনা। কারণ সবুজ  তার অধীনেই কাজ করে, যদি শওকত বিষয়টি জানতে পারে তা হলে সবুজের ক্ষতি হতে পারে। পরী অনেকটা কায়দা করেই দুজনের সাথে সমান্তরাল ভাবে তার ভালোবাসার অভিনয় করে চলে। পরী একরাতে এমন একটা কান্ড করে বসে যা তাদেরও কল্পনাতে ছিল না। সবুজ এখন কি করবে ভেবে পায় না। এভাবেই এগিয়ে যায় গল্প।

নাটকটি রাজ মাল্টিমিডিয়ার ব্যানারে কক্সবাজারের শুটকি পল্লীসহ বিভিন্ন লোকেশনে চিত্রায়িত হয়েছে।

নাটকটি প্রসঙ্গে অভিনেতা সজল বলেন, কাজটি অনেক কষ্টসাধ্য ছিল। কক্সবাজার থেকে ঘণ্টাখানেক জার্নি করে একটি রিমোট এরিয়ায় কাজটি করেছি। সেখানে ছিলোনা শুটিং করবার মতো সুযোগ সুবিধা। নাটকটি করতে পুরো ইউনিটকেই বেশ কষ্ট করতে হয়েছে।

‘পরী থাকে আসমানে’ প্রচারিত হবে মাছরাঙা টেলিভিশনে।

সারাবাংলা/এজেডএস

পরী থাকে আসমানে সজল সারিকা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর