Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘তুমি আমার ঘুম’খ্যাত টি ডব্লিউ সৈনিক আসছেন নতুনরূপে

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১৩ জুলাই ২০২১ ১৫:২১

টি ডব্লিউ সৈনিক, মূলত একজন সিনেমাটোগ্রাফার। কিন্তু ছোটবেলা থেকেই গানের প্রতি তার দারুণ সখ্য। যে কারণে পেশাগতভাবে তিনি একজন সিনেমাটোগ্রাফার হলেও একসময় গান নিয়েও স্বপ্ন দেখা শুরু করেন। স্বপ্ন দেখতে দেখতে একসময় সোহেল আরমানের লেখা ও ইবরার টিপুর সুর সঙ্গীতে ‘তুমি আমার ঘুম তবু তোমায় নিয়ে স্বপ্ন দেখিনা’ গানটি গেয়ে দারুণ সাড়া ফেলেন টি ডাব্লিউ সৈনিক। এক গানেই তাকে চিনে ফেলে সারা বাংলাদেশ। এ গানের জন্যই দেশে বিদেশে অনেক সম্মাননায় ভূষিত হয়েছেন। এ যেন কখনো কল্পনাতেও ছিলো না তার। কিন্তু একজন সঙ্গীতশিল্পী হিসেবে গানের প্রতি তার অদম্য ভালোবাসা ছিলো বলেই বিধাতা সহায় ছিলেন তার প্রথম মৌলিক গানে। মাঝে অনেকটা সময় চলে গেছে। অনেক গানও গেয়েছেন তিনি।

বিজ্ঞাপন

মাঝে অসুস্থ থাকলেও জীবনযুদ্ধে হেরে না গিয়ে এগিয়ে চলেছেন আগামীর পথে এই যোদ্ধা সৈনিক। বাংলাদেশে আশির দশকের খ্যাতনামা ব্যান্ডদল ‘ইনসাইট’র বিখ্যাত গান ‘হে প্রভু দেখা দাও’ গানটি ছিলো সৈনিকের খুউব প্রিয় গান। তার স্বপ্ন ছিলো একদিন তিনি গানটি গাইবেন। সেই স্বপ্ন অবশেষে পূরণের ক্ষেত্রে এগিয়ে এলেন পার্থ মজুমদার। তারই নতুন করে সঙ্গীতায়োজনে গানটিকে কন্ঠ দিয়েছেন টি ডাব্লিউ সৈনিক। বর্তমানে গানটির মিক্স মাস্টারিং-এর কাজ চলছে। গানটি আলাউদ্দিন আল আসাদের লেখা ও সুর করা।

বিজ্ঞাপন

‘হে প্রভু দেখা দাও’ গানটি প্রসঙ্গে টি ডব্লিউ সৈনিক বলেন, ‘ছোটবেলায় বহুবার শুনেছি হে প্রভু দেখা দাও গানটি। এই গানের প্রতি কেন যেন আমার ভীষণ ভালোলাগা আছে, ভালোবাসা আছে। ইচ্ছে ছিলো একদিন আয়োজন করে হলেও গানটি করবো। সেই ধারাবাহিকতায় আসলে এই গানটি করা। আমাকে ভীষণভাবে সহযোগিতা করেছেন শ্রদ্ধেয় পার্থ মজুমদার দাদা। আমি তার প্রতি ঋনী হয়ে গেলাম, আমি কৃতজ্ঞ তার প্রতি। মহান আল্লাহর কাছে অসীম কৃতজ্ঞতা যে তিনি আমাকে সুস্থ রেখেছেন, ভালো রেখেছেন। আলহামদুলিল্লাহ বলতেই হয়।’

ঈদের আগেই গানটি প্রকাশ পাবে। এদিকে স্বাধীনতার ৫০ বছর পুর্তি উপলক্ষ্যে একটি প্রতিষ্ঠান শিল্পীদেরকে দিয়ে ৫০টি মৌলিক গান করাচ্ছেন। তাতে সৈনিক-এর নিজের লেখা ও গাওয়া একটি গান থাকবে, যার সুর করেছেন মুনতাসির তুষার। এছাড়াও শিগগিরই সৈনিক তার লেখা ও গাওয়া বাপ্পা মজুমদারের সুরে বাচ্চাদের নিয়ে একটি গান প্রকাশ করতে যাচ্ছেন।

সারাবাংলা/এএসজি

টি ডব্লিউ সৈনিক তুমি আমার ঘুম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর