Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ পেরিয়ে ২৫ এ এটিএন বাংলা

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১৪ জুলাই ২০২১ ১৫:৫৯

বৃহস্পতিবার (১৫ জুলাই) পথচলার ২ যুগ পূর্ণ করে ২৫ বছরে পদার্পণ করছে দেশের প্রথম স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা। ‘অবিরাম বাংলার মুখ’ শ্লোগানকে বুকে ধারণ করে ১৫ জুলাই ১৯৯৭ সালে যাত্রা শুরু করে চ্যানেলটি। ঐদিন বিশ্বব্যপী প্রথম বাংলা ভাষা’র সম্প্রচার ঘটে জনপ্রিয় এই বাংলাদেশী চ্যানেলটির মাধ্যমে।

শুধু সংবাদ নয়, অনুষ্ঠান প্রচারেও এটিএন বাংলা নিজেকে এগিয়ে রেখেছে। বিনোদনের পাশাপাশি শিক্ষা, খেলাধূলা, সমাজ, সংস্কৃতি নিয়ে অনুষ্ঠার প্রচারের বিষয়ে বারবরই প্রাধান্য দিয়েছে। অনুষ্ঠানের পাশাপাশি বাংলাদেশের খেলাধুলাকে সার্বিক পৃষ্ঠপোষকতা দিতে এটিএন বাংলা বদ্ধপরিকর। দীর্ঘ পথপরিক্রমায় এটিএন বাংলার অর্জন অনেক। এরমধ্যে উল্লেখযোগ্য হলো ২০০৪ সালের ২২ নভেম্বর ‘আমরাও পারি’ অনুষ্ঠানের জন্য ছোট পর্দার অস্কারখ্যাত এমি এ্যওয়ার্ড অর্জন। এছাড়াও অসংখ্য সম্মাননা রয়েছে চ্যানেলটির প্রাপ্তির তালিকায়।

উল্লেখ্য, বর্তমান করোনা পরিস্থিতির কারণে এ বছর কেক কাটা এবং ফুলেল শুভেচ্ছা গ্রহণ করা হবে না। তবে এটিএন বাংলার পর্দায় দর্শকদের জন্য বেশ কিছু অনুষ্ঠান থাকছে।

এসব অনুষ্ঠানের মধ্যে থাকছে তথচিত্র ‘পথ দেখায় কেউ কেউ’, এটিএন বাংলার স্টুডিও থেকে সরাসরি স¤প্রচারি সস্প্রচারিত সঙ্গীতানুষ্ঠান ‘২৫ এর সকাল’ এবং ‘পথ চলার ২৫ বছর’, বিশেষ অনুষ্ঠান ‘জয়ধ্বনি’, ড. মাহফুজুর রহমান এর উপর বায়োগ্রাফি ‘আমি তোমাদেরই লোক’, বিশেষ অনুষ্ঠান ‘অনুভবে ২৫’, ম্যাগাজিন অনুষ্ঠান ‘উৎসবে ২৫’ এবং ম্যাগাজিন অনুষ্ঠান ‘চায়ের চুমুকে’ ও লাইভ মিউজিক্যাল শো ‘মিউজিক লাউঞ্জ’ এর বিশেষ পর্ব।

এছাড়াও রাজনীতিবিদ, দেশের বিশিষ্ট নাগরিক এবং গণমাধ্যম ও সাংস্কৃতিককর্মীদের শুভেচ্ছা প্রচার করা হবে।

সারাবাংলা/এজেডএস

২৫ বছর এটিএন বাংলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর