Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাকে ছাড়া কষ্টের ঈদ নিরবের

আহমেদ জামান শিমুল
২১ জুলাই ২০২১ ১২:১৮

মা যে কোনো মানুষের অন্যরকম আবেগের জায়গা। একজন মা যতটা সন্তানের জন্য অন্তঃপ্রাণ হন, ততটা সাধারণত অন্য কেউ হন না। সে মাকে ছাড়া বেঁচে থাকাটা অনেক কষ্টের। এরপরও মানুষ বাঁচে—জীবন ও জীবিকার তাগিদে।

চিত্রনায়ক নিরব মাকে হারিয়েছেন গত বছরের ২৪ ডিসেম্বর। তার নুরজান আলম কিডনি, হার্ট ও অন্যান্য শারীরিক সমস্যায় ভুগছিলেন। তাকে দুই বছর ধরে নিয়মিত ডায়ালাইসিস করানো হচ্ছিলো। মাত্র ৬০ বছর বয়সে তিনি না ফেরার দেশে চলে যান।

বিজ্ঞাপন

মায়ের এ অকাল মৃত্যু নিরব এখনও ভুলতে পারছেন না। তিনি বলেন, ‘আমার পুরোটা পৃথিবী জুড়ে ছিলো মা। এখনও তাকে ভুলতে পারি না। ঈদের দিন মাকে সালাম করে নামাজ পড়তে যেতাম। আমাকে অনেক ভালোবাসতো। তাকে ছাড়া দুনিয়াটা কল্পনা করতে অনেক কষ্ট হয়।’

২০০১ সালে বাবাকে হারানোর পর মা ছিলেন নিরবের পরিবারের মধ্যমণি। সন্তান, পরিবার হতে সবকিছু একা হাতে সামলেছেন। সে মাকে ছাড়া এ নিয়ে দ্বিতীয়বারের মতো ঈদ করতে হচ্ছে তাদেরকে।

এদিকে ঈদের আগে নীরব অভিনীত ‘কসাই’ ছবিটি মুক্তি পেয়েছে। অনন্য মামুন পরিচালিত ছবিটি স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা সিটি ও সীমান্ত সম্ভার শাখায় দেখা যাচ্ছে। এতে তার পাশাপাশি আরেকটি মুখ্য চরিত্রে আছেন রাশেদ মামুন অপু। বিভিন্ন চরিত্রে কাজী নওশাবা আহমেদ, ট্রান্সজেন্ডার নারী তাসনুভা আনান শিশির, ক্রিস্টিয়ানো তন্ময়, ফারহান খান রিও, এলিনা শাম্মি ও তানজিলা হক প্রমুখ।

সত্য নৃশংস ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে ‘কসাই’। তাই এর ট্যাগলাইনে রাখা হয়েছে ‘হিংস্রতাই নেশা’। এর আগে ওটিটিতে দর্শকরা ২০ টাকা সাবস্ক্রিপশন ফি দিয়ে পুরো সিনেমাটি দেখার সুযোগ পেয়েছেন।

বিজ্ঞাপন

অনন্য মামুনের পরিচালনায় নিরব অভিনীত আরেকটি ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে। ‘অমানুষ’ শিরোনামের ছবিটিতে তার বিপরীতে রয়েছেন রাফিয়াত রশিদ মিথিলা।

সারাবাংলা/এজেডএস

অমানুষ কসাই নিরব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর