Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিথিলার এপিটাফ লিখবেন পার্থ বড়ুয়া

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
২৬ জুলাই ২০২১ ১৫:২৬

ঈদ উপলক্ষে বিভিন্ন চ্যানেলে আয়োজন করা হয়েছিল ৭ দিনব্যাপী অনুষ্ঠানমালার। মঙ্গলবার (২৭ জুলাই) তার শেষদিন। এই ঈদ আয়োজনের ধারাবাহিকতায় নির্মিত হলো একক নাটক ‘সুখী আত্মা’। শফিকুর রহমান শান্তনু-এর রচনায় এবং আলোক হাসান-এর পরিচালনায় এতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন পার্থ বড়ুয়া ও মিথিলা। প্রচারিত হবে ঈদের ৭ম দিন (মঙ্গলবার) রাত ৮টায় মাছরাঙা টেলিভিশনে।

এই নাটকের গল্পে দেখা যাবে, অমিয় ভবঘুরে স্বভাবের ছেলে। অফিসের কাজের পাশাপাশি তার একটা অদ্ভুত শখ হচ্ছে বিভিন্ন কবরস্থানে গিয়ে মৃতদের এপিটাফ লেখা।

একদিন অফিসের বস তাকে প্রস্তাব দেয় তার মেয়ের জন্য একটা এপিটাফ লিখতে হবে। অমিয় জানতে পারে বসের মেয়ে মারা যায়নি। কিন্তু দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত। অমিয় প্রথমে লিখতে রাজি হয় না। কিন্তু ঘটনাক্রমে সে ঐ মেয়ের সাথে পরিচিত হয়। মেয়ের নাম মিথি। মিথির বাবা তাকে বলে, তার মেয়েটা এই বয়সে মারা যাবে এটা সে মেনে নিতে পারছে না। তাই সে চায়, মৃত্যুর আগে তার মেয়ে যেন জীবনের আনন্দগুলো উপভোগ করতে পারে।

অমিয় ধীরেধীরে জড়িয়ে যেতে থাকে মিথির জীবনের সাথে। মিথির মা বাবার সেপারেশন হয়েছে অনেক বছর আগে। মিথির অবস্থা শুনে মা দেশে আসে। মিথি ভাবে, সে মরে গেলে তার বাবা আরো একা হয়ে যাবে। মেয়ের জন্য তিনি দ্বিতীয় বিয়ে করেন নি। সে চায়, তার মা বাবার মধ্যে কোনভাবে আবার মিল করিয়ে দেয়া যায় কিনা। এ নিয়ে পরামর্শ করে অমিয়র সাথে।

এভাবে অমিয়র সাথে এক বন্ধুত্বপূর্ন সম্পর্ক গড়ে ওঠে। কিন্তু মিথি সে বছর মারা যায়। এরপরে অমিয় আর বিয়ে করে নি। মিথির কবরে সে এপিটাফে লিখেছিল- একজন সুখি আত্মা। আর কখনো কারো এপিটাফ সে লেখেনি।

সারাবাংলা/এএসজি

পার্থ বড়ুয়া মাছরাঙা টেলিভিশন মিথিলার এপিটাফ লিখবেন পার্থ বড়ুয়া রাফিয়াত রশীদ মিথিলা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর