Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেট্রোরেলের ডিপোতে দর্শকশূন্য ইত্যাদি

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট
২৭ জুলাই ২০২১ ১৩:৩৩

তিন দশক ধরে দেশের সবচেয়ে জনপ্রিয় টেলিভিশন অনুষ্ঠান ‘ইত্যাদি’। সে ইত্যাদি হল কিংবা মাঠ ভর্তি দর্শকদের নিয়ে ধারণ করা হয়। অথচ এবারের পর্বটি হতে যাচ্ছে দর্শকশূন্য। করোনা মহামারীর কারণে দর্শকশূন্য অনুষ্ঠানটি ধারণ করা হয়েছে। আর এবারের পর্ব ধারণ করা হয়েছে ঢাকার উত্তরার দিয়াবাড়িতে অবস্থিত মেট্রোরেল লাইন-৬-এর ডিপোতে।

অনুষ্ঠানে গান রয়েছে দুটি। খ্যাতিমান গীতিকার মোহাম্মদ রফিকউজ্জামানের কথায়, মনোয়ার হোসেন টুটুলের সুরে সাবিনা ইয়াসমিন গেয়েছেন একটি দেশাত্মবোধক গান। সম্প্রতি সিলেট অঞ্চলের একটি গান সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় তুলেছে। তৈরি হয়েছে ধূম্রজাল। ‘ইত্যাদি’র এবারের পর্বে ‘নয়া দামান’ গানটির প্রকৃত ইতিহাস তুলে ধরার পাশাপাশি মঞ্চে আমন্ত্রণ জানানো হয়েছে সেই চিকিৎসকদের, যাঁদের নৃত্যে গানটি আকাশচুম্বী জনপ্রিয়তা পেয়েছে।

এবারের ইত্যাদিতে বাংলাদেশের স্বপ্নের মেট্রোট্রেনের ইতিহাস, অগ্রগতির বিভিন্ন কারিগরি দিক, সুবিধাসমূহের ওপর রয়েছে তিনটি তথ্যভিত্তিক প্রতিবেদন। রয়েছে গ্রিসে ধারণকৃত অলিম্পিক স্টেডিয়ামের প্রায় তিন হাজার বছরের পুরোনো ইতিহাস থেকে বর্তমান ইতিহাস। এ ছাড়া মামা, প্রয়াত অভিনেতা আব্দুল কাদেরের মৃত্যুর পর ভাগ্নে আফজাল শরীফকে এই প্রথম দেখা যাবে ইত্যাদিতে।

‘ইত্যাদি’র এই পর্বটি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে আগামী ৩০ জুলাই (শুক্রবার) রাত ৮টার বাংলা সংবাদের পর। ইত্যাদির রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। ইত্যাদি স্পন্সর করেছে যথারীতি কেয়া কসমেটিকস লিমিটেড।

সারাবাংলা/এজেডএস

ইত্যাদি দর্শক শূন্য মেট্রোরেল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর