Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জন্মদিনে উচ্ছ্বসিত শর্মীমালা

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
২৩ আগস্ট ২০২১ ১৩:৫২

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী শর্মীমালা এখন ধারাবাহিকে অভিনয়েই ব্যস্ত। বাংলাদেশ টেলিভিশনের সাবেক মহা-পরিচালক হারুন অর রশীদের নাট্যভাবনায় কিংবদন্তী অভিনেতা, নাট্যনির্দেশক মামুনুর রশীদের রচনায় ‘জিন্দাবাহার’ নামক নতুন ধারাবাহিকে অভিনয় করছেন শর্মীমালা। এই ধারাবাহিকের খুব গুরুত্বপূর্ণ চরিত্র ‘বিলকিস’ চরিত্রে অভিনয় করছেন শর্মীমালা। এরইমধ্যে বেশ কয়েকদিন এই ধারাবাহিকের শুটিং-এ অংশ নিয়েছেন তিনি। বাংলাদেশ টেলিভিশনের প্রযোজনায় নির্মিত এই নাটকটি এখনো প্রচার শুরু হয়নি। তবে নির্মাণ কাজ এগিয়ে চলেছে দ্রুত।

বিজ্ঞাপন

‘জিন্দাবাহার’ নাটকটি নির্মাণ করছেন ফজলে আজিম। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে শর্মীমালা বলেন, ‘জিন্দাবাহার নাটকে আমি আহমেদ রুবেল ভাইয়ের বিপরীতে অভিনয় করছি। তিনি আমার স্বামী। কিন্তু একসময় তিনি বাইজির প্রেমে পড়ে তাকে বিয়ে করে নিয়ে আসেন। এই নিয়ে শুরু হয় নানান দ্বন্দ্ব। এগিয়ে যায় নাটকের গল্প। জুয়েল ভাই ভীষণ যত্ন নিয়ে নাটকটি নির্মাণ করছেন। যে কারণে নাটকটিতে কাজ করে আমি ভীষণ আনন্দিত, উচ্ছসিত। আমি খুব আশাবাদী এই নাটকটি নিয়ে।’

বিজ্ঞাপন

এদিকে শর্মীমালা জানান এরইমধ্যে তিনি শেষ করেছেন আফসানা মিমি পরিচালিত ধারাবাহিক নাটক ‘শায়ানকাল’র কাজ। শর্মীমালা ‘প্রাচ্যনাট’-এ অভিনয়ের ছয় মাসের কোর্স করেছিলেন। তার অভিনীত প্রথম নাটক ছিলো আজিজুর রহমান মুকুলের ডকুড্রামা ‘বকুল ফুল’। তার অভিনীত প্রথম ধারাবাহিক নাটক ছিলো গোলাম সোহরাব দোদুলের ‘সাতকাহন’। গৌতম ঘোষ’র ‘মনের মানুষ’ শর্মীমালা অভিনীত প্রথম সিনেমা। পরবর্তীতে সামিয়া জামানের ‘আকাশ কতো দূরে’, শাহনেওয়াজ কাকলী’র ‘নদীজন’ ও গাজী রাকায়েত’র ‘মৃত্তিকা মায়া’ সিনেমাতে অভিনয় করেন। ‘মৃত্তিকা মায়া’তে অভিনয় করেই তিনি প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন।

আজ (২৩ আগস্ট) শর্মীমালা’র জন্মদিন। জন্মদিন নিয়ে কোন পরিকল্পনা নেই বলে জানালেন। তবে ঘরোয়াভাবেই জন্মদিন উপদযাপন করবেন। জন্মদিনে শর্মীমালা সবার কাছে দোয়া চেয়েছেন।

সারাবাংলা/এএসজি

জন্মদিনে উচ্ছ্বসিত শর্মীমালা জিন্দাবাহার শর্মীমালা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর