Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্টের সদস্য হচ্ছেন যারা

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট
২৫ আগস্ট ২০২১ ১৫:৫৭

সম্প্রতি গঠিত ‘চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট’-এর ট্রাস্টি বোর্ড সদস্যদের নাম প্রকাশ করা হয়েছে। ‘চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট আইন, ২০২১’-এর ৭ নম্বর ধারা অনুযায়ী এ বোর্ড গঠিত হয়েছে। এতে শিল্পী সমাজের প্রতিনিধি হিসেবে থাকছেন মিশা সওদাগর, পূর্ণিমা ও শহীদুজ্জামান সেলিম। একই সঙ্গে থাকছেন পরিচালক সোহানুর রহমান সোহান।

মিশা সওদাগর ও সোহানুর রহমান সোহান সংশ্লিষ্ট সমিতিগুলোর সভাপতি হিসেবে পদাধিকার বলে ট্রাস্টি বোর্ডের সদস্য হয়েছেন।

বিজ্ঞাপন

বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী ড. হাছান মাহমুদ। প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান থাকবেন ভাইস চেয়ারম্যান হিসেবে। সেইসঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালককে ট্রাস্টের সদস্যসচিব করে প্রকাশ করা হয়েছে ১৪ সদস্যের কমিটি।

ট্রাস্টি বোর্ডের বাকি ১১ জন সদস্য হলেন- স্পিকার কর্তৃক মনোনীত তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির একজন সদস্য অথবা অন্য যেকোনো একজন সংসদ সদস্য, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয় কর্তৃক মনোনীত এর কমপক্ষে মহাপরিচালক পদমর্যাদার একজন কর্মকর্তা, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালযয়ের প্রশাসন ও চলচ্চিত্র বিভাগের অতিরিক্ত সচিব, অর্থ বিভাগ কর্তৃক মনোনীত এর কমপক্ষে যুগ্মসচিব পদমর্যাদার একজন কর্মকর্তা, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় কর্তৃক মনোনীত এর কমপক্ষে যুগ্মসচিব পদমর্যাদার একজন কর্মকর্তা, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি, বিশিষ্ট চলচ্চিত্র-সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদুজ্জামান সেলিম, বিশিষ্ট চলচ্চিত্র-সাংস্কৃতিক ব্যক্তিত্ব দিলারা হানিফ পূর্ণিমা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট আইন সদসু

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর