Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গঙ্গা যমুনা সাংস্কৃতিক উৎসবে পথ নাটক ‘অদৃশ্যতা’

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
৩০ সেপ্টেম্বর ২০২১ ২২:৩৪

স্বাধীনতার ৫০ বছরের প্রাক্কালে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে শুরু হতে যাচ্ছে ‘গঙ্গা যমুনা সাংস্কৃতিক উৎসব ২০২১’। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করে আয়োজিত এই উৎসব শুরু হবে ১ অক্টোবর থেকে, চলবে ১২ অক্টোবর পর্যন্ত। উৎসবের প্রথম দিনই বাংলাদেশ শিল্পকলা একাডেমির উন্মুক্ত মঞ্চে প্রদর্শিত হবে থিয়েটার ও চলচ্চিত্রের শিল্পীদের সমন্বয়ে পথ নাটক ‘অদৃশ্যতা’। ১ অক্টোবর (শুক্রবার) সন্ধ্যা ৬ টা বেজে ১০ মিনিটে। এটি রচনা করেছেন প্রশান্ত কুমার রায় এবং নির্দেশনায় কাদেরুজ্জামান কমল।

‘বর্তমান যে সভ্যতাকে আমরা সভ্যতা বলছি তা অনেকটা সংঘর্ষে ও সংকটে পরিপূর্ণ। এটা কী সভ্যতা নাকি শুধুই মরিচীকা নাকি ধ্বংসস্তূপ? প্রশ্নটা থেকে যায় ও উত্তর খোঁজার অপেক্ষায় অপেক্ষাকৃত কিছু মানুষ!’

‘অদৃশ্যতা’র সেট ডিজাইন ও শিল্প নির্দেশনায় আছেন কিশোয়ার সাম্য। অভিনয়ে কাজী নওশাবা আহমেদ, বৈশাখী ঘোষ, মিলটন চাকমা, কপোতাক্ষী নূপুরমা সিঞ্চি, শ্রেয়শ্রী সরকার, স্বস্তিকা ভট্টাচার্য। সংগীতে পিংকি প্যাট্রিশিয়া চিরান (এফ মাইনর, বাংলাদেশ), পোশাক পরিকল্পনায় নার্গিস সুলতানা (দিল্লী বিশ্ববিদ্যালয়), শ্যামলী দীক্ষিত (ন্যাশনাল স্কুল অফ ড্রামা, ভারত), লাইট ডিজাইন করেছেন অমিত সাহা, প্রপসে নাফিস ইসলাম, নাহিদ।

সারাবাংলা/এএসজি

গঙ্গা যমুনা সাংস্কৃতিক উৎসব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর