Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জরিমানাসহ ১৮ লাখ ১৮ হাজার টাকা ফেরত দিয়েছেন অমিতাভ

আহমেদ জামান শিমুল
৩১ অক্টোবর ২০২১ ১৫:৪৮

প্রখ্যাত লেখক হুমায়ূন আহমদের উপন্যাস ‘পেন্সিলে আঁকা পরী’ অবলম্বনে ছবি বানানোর কথা ছিলো অমিতাভ রেজা চৌধুরীর। সে ছবির জন্য ২০২০-২১ অর্থ বছরে সরকারী অনুদানে হিসেবে ৬০ লাখ টাকা পাওয়ার কথা ছিলো তার। এর মধ্যে প্রথম কিস্তিতে তিনি ১৮ লাখ টাকা পান অমিতাভ। সে টাকা ফেরত দেওয়ার কথা জানিয়েছিলেন তিনি। সম্প্রতি তিনি  জরিমানাসহ অনুদানের টাকা ফেরত দিয়েছেন।

সারাবাংলাকে খবরটি নিশ্চিত করেছেন তথ্য মন্ত্রণালয়ের উপসচিব (চলচ্চিত্র) মো. সাইফুল ইসলাম ও অমিতাভ রেজা নিজে।

মো. সাইফুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘আমরা ওনার (অমিতাভ রেজা) টাকাটা ফেরত পেয়েছি। যেহেতু উনি ছবিটি বানাচ্ছেন না তাই কিছু টাকা জরিমানাসহ সে টাকা ফেরত দিয়েছেন। আমরা ওনার সরকারী চালানের কপি বুঝে পেয়েছি।’

আমিতাভ জানান, তিনি গত ২০ অক্টোবর সোনালী ব্যাংকে সরকারী চালানের মাধ্যমে ১৮ লাখ টাকা ১৮ হাজার টাকা সরকারী কোষাগারে জমা দিয়েছেন। অর্থাৎ জরিমানা হিসেবে ১৮ হাজার টাকা দিয়েছেন।

আরও পড়ুনঃ

হুমায়ূন পরিবারের শর্তে ছবি স্থগিত করে অনুদান ফেরত দিচ্ছেন অমিতাভ

‘পেন্সিলে আঁকা পরী’র সমাধান কেবল কপিরাইট অফিসে

গত ১৪ সেপ্টেম্বর অমিতাভ রেজা সারাবাংলাকে জানান, তিনি ‘পেন্সিলে আঁকা পরী’ ছবিটি বানাচ্ছেন না। কারণ হিসেবে তিনি জানান, হুমায়ূন আহমেদের স্ত্রী ও সন্তানদের সমন্বয়ে গঠিত ট্রাস্টি বোর্ড এই চলচ্চিত্রের গল্পের জন্য বড় অঙ্কের অর্থ এবং সেই সঙ্গে চলচ্চিত্র মুক্তির পর এর আয়ে অংশিদারিত্ব চাওয়ার কারণেই এমন সিদ্ধান্ত নিতে হয়েছে।

সারাবাংলা/এজেডএস

অনুদান ফেরত পেন্সিলে আঁকা পরী হুমায়ূন আহমেদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর