Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইংরেজি বিড়ম্বনা নিয়ে ‘ইংলিশ রানা’

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট
১৫ নভেম্বর ২০২১ ১৬:২২

রানা ইরেজিতে কথা বলতে খুব ভালোবাসে, আসলে বিষয়টা শুধু ভালোবাসা বললে ভুল হবে সেটি রোগের পর্যায়ে পড়ে। রানার সাথে কেউ ইংরেজীতে কথা না বললে সে উত্তেজিত হয়ে যায় এবং বিষয়টা মারামারি পর্যায়ে যায় তবে এই উত্তেজনা অতিষ্ঠ অনেকেই যেমন বাসার কাজের বুয়া, বাসার দাড়োয়ান, ভাড়াটিয়া ইত্যাদি। সে বাড়ীর মালিকের ছেলে সেই হিসাবে সবাই বিষয়টি মেনে নেয়, অনেকে আবার তাকে পাগলও ভাবে। রানার ধারণা সে ইংরেজীতে ভালো কথা বলতে পারলে বিদেশ গিয়ে তার ছোট ভাইকে ফেরত আনতে পারবে, লোকে তাকে ভালো বলবে ইত্যাদি ইত্যাদি। কিন্তু প্রকৃতি অর্থে রানার ইংরেজী বলার স্টাইল এবং শব্দ দুটোই বেশ
হাস্যকর, সে আসলে সঠিকভাবে কিছুই বলতে পারে না।

এইরকম সময় তাদের বাসায় নতুন ভাড়াটিয়া উঠে তারা হলেন কনা আর কনার বাবা। কনা বাংলায় স্নাতক পড়ছেন। কনারা বাড়িতে উঠার দিন দাড়োয়ান, রানা সম্পর্কে তাদের সর্তক করে। সে বিষয়টিতে বিরক্ত হয়। এরপর যখন তার রানার সাথে দেখা হয় এবং সে তার সাথে ভুল ইংরেজী বলতে থাকে। কনার রাগ উঠে যায়। সে এই পাগলের বাড়িতে আর থাকতে চায় না, বাসা ছেড়ে চলে যেতে চায়। আর ওদিকে রানা বিষয়টি শুনে খুব দুঃখ পায়। তার উপর রানার মায়ের কনাকে খুব পছন্দ হয়। এসব নানা হাস্যকর ঘটনার নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘ইংলিশ রানা’।

মেহেদী হাসান রানার গল্প ভাবনায় নাটকটি পরিচালনা করেছেন নয়ন। এতে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, চমক, এম শফি, রকি খান, শিখা মৌ, পামির।

আরটিভির প্রযোজনায় নির্মিত নাটকটি খুব শিগগিরই প্রচারিত হবে।

সারাবাংলা/এজেডএস

ইরফান সাজ্জাদ ইংলিশ রানা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর