Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিল্পী সমিতির নির্বাচনে কতজন সাংবাদিক ছিলেন

আহমেদ জামান শিমুল
৩১ জানুয়ারি ২০২২ ১৫:৪৩

শেষ হলো বহুল চলচ্চিত্র শিল্পীদের নেতা নির্বাচনের ভোটাভুটি। শুক্রবার (২৮ জানুয়ারি) অনুষ্ঠিত নির্বাচনের সংবাদ সংগ্রহের জন্য ১১৮২ জন সাংবাদিক আবেদন করেছিল, এমন তথ্য নির্বাচনের দুদিন আগে থেকেই অনেকে বলছিলো। কিন্তু সারাবাংলার অনুসন্ধানে উঠে এসেছে এ তথ্য সম্পূর্ণ মিথ্যে।

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাংবাদিকদের বিশেষ পাস সংগ্রহের কথা বলা হয় ২৪ জানুয়ারি। এরপর ২৫ জানুয়ারি রাত ৯টা পর্যন্ত সে আবেদন জমা নেওয়া হয়। এরপর দিন থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন পরিচালক, শিল্পী ‘৪২৮ ভোটারের নির্বাচন কভারের ১১৮২ জন সাংবাদিকের আবেদন’- এভাবে লিখে স্ট্যাটাস দেন এবং নানাভাবে ট্রল করতে থাকেন। এমনকি সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদক জায়েদ খান তার বিভিন্ন সাক্ষাৎকারে নির্বাচনের পূর্বে এ বিষয়টি নিয়ে কথা বলেন।

বিজ্ঞাপন

আসলেই কত জন সাংবাদিক আবেদন করেছিলেন? এত বিনোদন সাংবাদিক দেশে আছে কিনা? যেখানে চলচ্চিত্র সাংবাদিক সমিতির সদস্য ৫৩৯ জন।

সারাবাংলা এ নিয়ে জানতে চায় চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করা পীরজাদা হারুনের কাছে।

তিনি ১১৮২ জনের আবেদনের বিষয়টি পুরোপুরি গুজব ছিলো বলে জানান। তিনি বলেন, আমার কাছে ৪ শ জনের মতো আবেদন করেছিলো। আমরা সরকারি তালিকাভূক্ত প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক বিভিন্ন মিডিয়া থেকে মোট ১৩৫ জনকে নির্বাচনী পাস দিয়েছিলাম। মিডিয়া হিসেবে ৭০ থেকে ৮০টি হবে।

ব্যাপারটিতে ক্ষুব্ধ চলচ্চিত্র সাংবাদিকরা বলেন, পুরো গুজবটি ছড়ানো হয়েছে সাংবাদিকদের হেয় করার উদ্দেশ্যে। এ ধরনের গুজব যারা ছড়ায় তাদের প্রতি নিন্দা জানাই।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

১১৮২ জন টপ নিউজ নির্বাচন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি সাংবাদিক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর