Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শহিদ মিনারে হাসান আরিফকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

এন্টারটেইনমেন্ট ডেস্ক
২ এপ্রিল ২০২২ ১৯:২৩

স্বপ্ন দেখেছিলেন, করোনা থেকে ভালো হয়ে বঙ্গবন্ধুর বীরগাথা নিয়ে একশত আবৃত্তি শিল্পীর সমন্বয়ে একটি প্রযোজনা মঞ্চস্থ করবেন। কিন্তু সে স্বপ্ন আর পূরণ হলোনা। মাত্র ৫৭ বছর বয়সেই না ফেরার দেশে চলে গেলেন বাচিকশিল্পী হাসান আরিফ। শেষবারের মতো তাকে শেষ শ্রদ্ধা নিবেদন করতে শনিবার (২ এপ্রিল) সকাল থেকে কেন্দ্রীয় শহিদ মিনারে জড়ো হতে থাকেন কবি, সাহিত্যিক, রাজনৈতিক ব্যক্তি, নাট্যজনসহ সর্বস্তরের মানুষ।

বিজ্ঞাপন

বরেণ্য আবৃত্তিশিল্পী ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফের প্রতি বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত কেন্দ্রীয় শহিদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের মানুষ। দুপুর ১টা পর্যন্ত শ্রদ্ধা জ্ঞাপন শেষে শোকর‌্যালির মাধ্যমে মরদেহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে নেওয়া হয়। সেখানে বাদ জোহর জানাজা হয়।

সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস বলেন, ‘তিনি দেশের বরেণ্য আবৃত্তি শিল্পী ছিলেন। ব্যক্তিগত ভোগবিলাস আনন্দের কথা ভুলে গণতান্ত্রিক রাষ্ট্রের জন্য নিজের জীবন উৎসর্গ করেছিলেন। তাকে এত অল্প সময়ের মধ্যে বিদায় দিতে হবে আমরা কখনও ভাবিনি।’

হাসান আরিফ দীর্ঘদিন ফুসফুসের রোগে ভুগছিলেন। বাংলাদেশের বরেণ্য এই বাচিক শিল্পী করোনায় আক্রান্ত হয়ে গত ডিসেম্বরে ঢাকার একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। কিডনি জটিলতাও দেখা দিয়েছিল। এক পর্যায়ে তার দেহে ইনফেকশন দেখা দিয়েছিল। শুক্রবার (১ এপ্রিল) বেলা দুইটা নাগাদ তার মৃত্যু হয়।

হাসান আরিফের জন্ম ১৯৬৫ সালে। আশির দশকের মাঝামাঝি সময় থেকে নিজে আবৃত্তি করেছেন এবং সাংগঠনিক আবৃত্তিচর্চা ও প্রশিক্ষণে অসামান্য ভূমিকা পালন করেছেন।

সারাবাংলা/এএসজি

বাচিকশিল্পী হাসান আরিফ শহীদ মিনারে হাসান আরিফকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর