Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দর্শক ফিরছে, তাতেই খুশি হল মালিকরা

আহমেদ জামান শিমুল
৪ মে ২০২২ ২২:৫৬

করোনার কারণে গত দুবছর সিনেমা হল মালিকরা ঠিকঠাক মত ছবি চালাতে পারেন না। অল্প বিস্তর যা চালিয়েছেন তাতেও ছিল দর্শক খরা। তবে আশার কথা হচ্ছে এবারের ঈদ থেকে হলগুলোতে দর্শকরা ফিরতে শুরু করেছে। আশানুরূপ না হলেও বিষয়টিকে ইতিবাচক হিসেবে দেখছেন হল মালিকরা। ঢাকা, নারায়ণগঞ্জ ও সাভারের বিভিন্ন হলে সরেজমিন ঘুরেছে সারাবাংলা। জানিয়েছেন ঈদের ছবিগুলো কেমন চলছে।

সারাবাংলা বুধবার (৪ মে) প্রথমে পুরান ঢাকার সিনেমা হল চিত্রামহলে যায়। সেখানে চলছে শাকিব খান অভিনীত ‘বিদ্রোহী’। হলটিতে বিকেলের শোয়ে নিচতলা ও দোতলা মিলিয়ে দর্শক ছিল শতাধিক। যদিও দর্শক সংখ্যা হলটির ধারণ ক্ষমতার তুলনায় ত্রিশ শতাংশের মত। এতেই খুশি হলটির কর্তৃপক্ষ।

হলের ম্যানেজার ইকবাল ইউসুফ বলেন, করোনার সময় আমরা একটি ছবি চালিয়ে ছিলাম ‘সাহসী হিরো আলম’। সে ছবিতে আমরা অনেক ক্ষতি সম্মুখীন হয়েছিলাম। যার কারণে করোনার পর হল খুললেও তেমন কোন ছবি চালাইনি। অল্প দু-তিনটা চালিয়েছি সেগুলো কোন দর্শকই ছিল না। ‘বিদ্রোহী’ ছবিতে যতটুকু দর্শক আসছে তাতে আমরা খুশি। দুটা কারণে— করোনার পর যে দর্শক খরা ছিল তা কাটতে শুরু করেছে। দর্শক কম হলেও তারা করোনার সময়ের চেয়ে বেশি আসছে। তাছাড়া পুরান ঢাকাতে সিনেমা হলের মূল দর্শক শ্রমিক শ্রেণির মানুষজন। তারা ঈদের ছুটিতে বাড়ি গিয়েছে। তারা আসলে আমরা আশা করছি দর্শক সংখ্যা বাড়বে।

তিনি জানালেন, ১৩ মে থেকে তাদের হলে শাকিব খান অভিনীত আরেকটি ঈদের ছবি ‘গলুই’ চালানোর কথা রয়েছে। তবে ‘শান’-এ বেশি ভালো চলছে বলে তারা শুনছেন, সেক্ষেত্রে শেষ মুহুর্তে সিদ্ধান্ত পরিবর্তন হতে পারে।

নারায়নগঞ্জের মিনি সিনেপ্লেক্স ‘সিনেস্কোপ’। স্বল্প আসনের হলটিতে চলছে সিয়াম আহমেদের ‘শান’। হলটির পরিচালক রবি কথা বলেন সারাবাংলার সঙ্গে। তিনি জানান, আগামী শনিবার (৭ মে) বিকেল পর্যন্ত সকল শোয়ের টিকেট বিক্রি হয়ে গেছে। এরপরে তাদের হলে ‘গলুই’ চালানোর কথা রয়েছে।

মধুমিতায় চলছে ‘শান’। হলটির কাউন্টারম্যান জানান, গত দুদিনে অধিকাংশ শো হাউজফুল গিয়েছে। তারা ছবিটির ব্যবসায় বেশ খুশি। মধুমিতায়ও পরবর্তীতে ‘গলুই’ চলার কথা রয়েছে।

রাজধানীর অদূরে সাভারের সেনা অডিটোরিয়ামে একই সঙ্গে ‘গলুই’ ও ‘বিদ্রোহী’। হল কর্তৃপক্ষ জানাচ্ছে, দুটো ছবিতেই বেশ দর্শক হচ্ছে। তবে গলুইয়ের দর্শক একটু বেশি। বুধবার সন্ধ্যায় ‘গলুই’-এর শো হাউজফুল গিয়েছে।

শ্যামলী সিনেমা হলের ম্যানেজার হাসান জানিয়েছেন, ঈদের দিন তাদের হলে ‘শান’-এর সবকটি শো হাউজফুল গিয়েছে। বুধবারও অধিকাংশ শো হাউজফুল, বাকি শোগুলোতেও দর্শক আশানুরূপ। দর্শক আবার কাউন্টারে ভিড় জমাচ্ছে এতে তার খুশি।

অন্যদিকে স্টার সিনেপ্লেক্স ও ব্লকবাস্টারে ‘গুলই’ ও ‘শান’ চলছে। স্টার সিনেপ্লেক্স জানিয়েছে, তাদের হলে ‘শান’-এর দর্শক বেশি। কিন্তু ‘গুলই’-এর দর্শকও সন্তোষজনক।

ব্লকবাস্টার সিনেমাসের ম্যানেজার মাহবুব সারাবাংলাকে বলেন, ঈদে মুক্তি পাওয়া চারটি বাংলা ছবিই আমরা চালাচ্ছে। কোনটা বেশি চলছে তা এ মুহুর্তে বলছি না। তাছাড়া করোনার সময় যে কদিন হল চালিয়েছিলাম সে সময় কিন্তু নানাধরণের বিধি নিষেধ ছিল। দুবছর পর কোন প্রকার বিধি নিষেধ ছাড়া আমরা হলে ছবি চালাতে পারছি। আর দর্শকরা আবার হলে ফিরছেন এটা হচ্ছে সবচেয়ে বড় কথা।

সারাবাংলা/এজেডএস

ঈদের ছবি ২০২২ গলুই দর্শক ফিরছে বিদ্রোহী শান সিনেমা হল রিপোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর