Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কে কে বিতর্কের পর পুলিশের পাহারায় মঞ্চে গাইলেন রূপঙ্কর

এন্টারটেইনমেন্ট ডেস্ক
৬ জুন ২০২২ ১৩:৪৬

বলিউডের জনপ্রিয় সংগীতশিল্পী কে কে’র সমালোচনা করে ভিডিও পোস্ট করেছিলেন পশ্চিমবাংলার গায়ক রূপঙ্কর বাগচি। সেই ভিডিও নিয়ে নেটদুনিয়ায় চলছে তুমুল সমালোচনা। বাংলার সঙ্গীতশিল্পীকে প্রায় ধুয়ে দিচ্ছেন কে কে’র অনুরাগীরা। বাংলার শিল্পীদের হয়ে কথা বলতে গিয়ে বেজায় ফেঁসেছিলেন রূপঙ্কর, মৃত্যুর হুমকি এমনকি পরিবারকেও দিনের পর দিন হিংসা তথা ক্ষোভের মুখে পড়তে হয়। শুক্রবার, সাংবাদিক সম্মেলনে নিজের ভুল স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেন শিল্পী। আর তারপরেই শহর কলকাতার একটি অনুষ্ঠানে ফের স্টেজ শো করেন রূপঙ্কর। কেকে বিতর্কের পর প্রথমবার মঞ্চে গান গাইতে উঠলেন তিনি। সম্পূর্ণ পুলিশি প্রহরায় রোববার (৫ জুন) সন্ধ্যায় দক্ষিণ কলকাতার একটি অডিটোরিয়ামে পৌঁছন রূপঙ্কর। হাতে গোনা কিছু দর্শকের সামনে পারফর্ম করেন তিনি।

রাতেই হার্ট অ্যাটাকে মারা যান কেকে। আর তারপর প্রয়াত গায়কের ভক্তদের সব রাগ এসে পড়ে রূপঙ্করের উপরেই

রাতেই হার্ট অ্যাটাকে মারা যান কেকে। আর তারপর প্রয়াত গায়কের ভক্তদের সব রাগ এসে পড়ে রূপঙ্করের উপরেই

ভারতীয় গণমাধ্যম সুত্রে জানা গেছে, বাইরে পুলিশি পাহারা। রূপঙ্কর সেদিন অনুষ্ঠান করেন এলাকার মধ্যেই। মোহিত মৈত্র মঞ্চে একটি স্কুলের প্রাক্তনী অনুষ্ঠানে ফের সুর ধরেন রূপঙ্কর। তবে গান গাওয়ার সময় আগের মত আর সেই উন্মাদনা, উচ্ছ্বাস খুব একটা দেখা যায়নি শিল্পীর মধ্যে। হাতে গোনা কিছু দর্শকের সামনে পারফর্ম করেন তিনি। শুধু নিজের পছন্দের গান গাইলেনই না, দর্শকের অনুরোধও রাখলেন। অনুরোধের গান গাইতে গিয়ে মুখে স্বস্তির হাসি নিয়ে রূপঙ্কর বলতে শোনা গেল, ‘ধন্যবাদ এই অনুরোধটার প্রয়োজন ছিল’। এরপর অনুষ্ঠান শেষে একটা কথাও বললেন না, সকলের উদ্দ্যেশ্যে প্রণাম জানিয়েই বেরিয়ে যান শিল্পী।

প্রসঙ্গত, কলকাতায় ৩০ আর ৩১ মে কে কে’র শো নিয়ে যে উন্মাদনা তৈরি হয়েছিল তা নিয়ে একটা ভিডিও আপলোড করেছিলেন রূপঙ্কর। যাতে তিনি প্রশ্ন তুলেছিলেন কেন বাঙালিরা বাংলা গান নিয়ে এমন উন্মাদনা দেখায় না? সঙ্গে বলেছিলেন, ‘কেকে কেকে কেকে, কে কেকে?’ এমনকী তিনি ইমন, রাঘব, সিধুদের নাম নিয়ে বলেছিলেন এরা সবাই কে কে’র থেকে ভালো গান গায়। এমনকী, তিনি নিজেও। সেই রাতেই হার্ট অ্যাটাকে মারা যান কেকে। আর তারপর প্রয়াত গায়কের ভক্তদের সব রাগ এসে পড়ে রূপঙ্করের উপরেই। কে কে’র অনুরাগীদের পাশাপাশি বাঙালি শিল্পীদের অনেকেই প্রতিবাদ করেছেন এমন মন্তব্যের।

এরপর পরই কে কে ইস্যুতে কলকাতার প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে রূপঙ্কর বলেছেন, ‘প্রয়াত কেকে সম্পর্কে আমার ব্যক্তিগত কোনও বিদ্বেষ নেই। থাকার প্রশ্নও ওঠে না। আমি শুধু ওর কনসার্ট নিয়ে তৈরি হওয়া উন্মাদনা লক্ষ্য করে বলতে চেয়েছিলাম বাঙালি গায়কদের জন্যও আপনারা একইরকম দরদ দেখান… পরলোকগত গায়কের পরিবারের কারোর সঙ্গে আমার পরিচয় নেই। কিন্তু আপনাদের মাধ্যমে তাদের আবার জানাচ্ছি যে, আমি আন্তরিকভাবে দুঃখিত। কেকে আজ যেখানেই থাকুন, স্রষ্টা যেন ওকে শান্তিতে রাখেন।’

সারাবাংলা/এএসজি

কে কে বিতর্কের পর পুলিশি প্রহরায় মঞ্চে গাইলেন রূপঙ্কর রূপঙ্কর বাগচী সংগীতশিল্পী কে কে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর