Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এলো পরিবর্তন, সিয়াম ও প্রসেনজিতের ছবি শুরু ডিসেম্বরে

আহমেদ জামান শিমুল
৩ নভেম্বর ২০২২ ১৪:৪৯

ঢাকাই ছবির এ সময়ের ক্রেজ সিয়াম আহমেদ টালিউডের সুপারস্টার প্রসেনজিতের সঙ্গে ছবি করছেন, এ খবর বেশ পুরানো। আগস্টে ছবিটির শুটিং শুরুর করা থাকলেও তা হয়নি। ছবিটিতে এসেছে বেশ কিছু পরিবর্তন।

প্রথমে ছবিটি পরিচালনার কথা ছিলো সায়ন্তন ঘোষালের। প্রসেনজিতের বিপরীতে অভিনয়ের কথা ছিলো কলকাতার অভিনেত্রী শ্রাবন্তীর। সায়ন্তন ও শ্রাবন্তীর বদলে যুক্ত হয়েছেন রাজা চন্দ ও পূজা বন্দ্যোপাধ্যায়। তবে সিয়ামের বিপরীতে আগের মতো আয়ুষী তালুকদারই আছেন।

“আমাদের শুটিং তো আগস্টে হওয়ার কথা ছিলো। আমি চাইছিলাম ‘দামাল’ মুক্তির পর শুটিংয়ে যেতে। তাছাড়া দুবার আমরা শিডিউল পরিবর্তন করেছি। তাতে করে পরিচালক ও অন্যান্যদের শিডিউল মিলাতে সমস্যা হচ্ছিলো। সবমিলিয়ে প্রযোজনা সংস্থা থেকেই তখন এ পরিবর্তন আনা হয়”,—পরিচালক ও নায়িকা পরিবর্তন প্রসঙ্গে সিয়াম।

তিনি জানান, এ মধ্য নভেম্বরে তিনি ‘অন্তর্জাল’ ছবির বাকি শুটিংয়ে থাইল্যান্ড যাবেন। ওখান থেকে ফিরে ডিসেম্বরে বা জানুয়ারির শুরুতে ছবিটির শুটিং করবেন। ছবির নাম আপাতত রাখা হয়েছে ‘প্রতিপক্ষ’। তবে এটি পরিবর্তন হতে পারে।

সিয়াম আহমেদের গল্পে এর চিত্রনাট্য লিখেছেন পদ্মনাভ দাশ গুপ্ত। যেখানে দুই দম্পতির গল্প বলা হয়েছে। তাদের মধ্যে ভাবনার জগতে অনেক বড় অমিল রয়েছে। কিন্তু কোনো এক ঘটনা তাদেরকে মুখোমুখি করিয়ে দেয়। সিয়ামের মুখে কাহিনিটা এরকম— ‘দুই প্রজন্মের গল্প এটি। আমি বর্তমান প্রজন্মের প্রতিনিধিত্ব করছি। আমাদের বাবা কিংবা বড় ভাইয়ের সঙ্গে আমাদের জীবন দর্শনসহ অনেক কিছুতে অনেক অমিল। এমনকি আমাদের পরে যারা আসছে তাদের সঙ্গেও আমাদের অনেককিছুই মিলে না। আমরা সবকিছুই পেতে চাই। এর ফলে একসময় গিয়ে দেখি অনেককিছুই পাওয়া হয়ে উঠে না।’

‘এটা শুধু নিছক ভালোবাসার গল্প না। হিউম্যান ক্রাইসিসের গল্প। আমাদের সমাজ থেকে ধীরে ধীরে পারিবারিক বন্ধন হারিয়ে যাচ্ছে। সেরকম যে জায়গা থেকে এ ছবিটি করা।’

‘প্রতিপক্ষ’ প্রযোজনা করছে শ্যাডো ফিল্মস ও রোড শো ফিল্মস। প্রযোজনা সংস্থা প্রায় বছর দেড়েক ধরে সিয়ামের সঙ্গে কথা বলছিলো একসঙ্গে কাজ করা নিয়ে। সে সময়ে নানান গল্প নিয়ে বসা হলেও কোনো গল্পই ব্যাটে বলে মিলছিলো না। ঠিক তখনই সিয়াম প্রযোজকের কাছে পাঁচ মিনিট সময় চেয়ে নেন। যা কিনা গিয়ে ঠেকে এক ঘণ্টায়।

ঘটনার বর্ণনা এভাবে দেন সিয়াম, ‘আমি যখন তাকে গল্পটি শোনাই তখন প্রযোজক আমার কাছে একদিন সময় চেয়ে নেন। একদিন পরে তিনি ফোন করে জানান, বুম্বাদা (প্রসেনজিৎ) গল্পটা খুবই পছন্দ করেছেন। যেটা আমার জন্য পরম পাওয়া ছিলো।’

আরও পড়ুন: কলকাতাযাত্রায় সিয়ামের সঙ্গী নিজের গল্প

সারাবাংলা/এজেডএস

কলকাতার ছবি টপ নিউজ প্রতিপক্ষ প্রসেনজিৎ সিয়াম আহমেদ


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর