Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কঙ্গো বাজিয়েছিল আড়াই বছর বয়সেই

আশীষ সেনগুপ্ত
২৩ ফেব্রুয়ারি ২০২৩ ২২:০৪

সংগীত ছিল তার কাছে নেশার মতো। মাত্র আড়াই বছর বয়সেই কঙ্গো বাজিয়ে অবাক করে দিয়েছিলেন সবাইকে। যদিও পরিবারের বড়রা চেয়েছিলেন ছেলে একদিন ব্যারিস্টারি পড়ে আইন পেশায় যুক্ত হবে। কিন্তু যার জন্ম সঙ্গীতের ঘরে, তাকে কি আর সংগীত থেকে দূরে সরানো যায়। এরই মধ্যে সকল প্রতিকূলতা পেরিয়ে সঙ্গীতাঙ্গনে নিজের জাত চেনালেন চট্টগ্রামের মিঠুন চক্র। কিশোর বয়স থেকেই যিনি দেশের শীর্ষস্থানীয় শিল্পীদের সঙ্গে বাদ্যযন্ত্র সঙ্গত করে এখন নিজেই হয়ে উঠেছেন জনপ্রিয় শিল্পী।

চট্টগ্রামের বনেদি পরিবারের জন্ম নেওয়া মিঠুনের মা আঞ্চলিক গানের জনপ্রিয় শিল্পী কল্যাণী ঘোষ আর বাবা বিশিষ্ট তবলাবাদক অভিজিৎ চক্রবর্তী। ছোটবেলা থেকেই মায়ের গানে তবলা সঙ্গত করতেন মিঠুন। একসময় নিজের হাতখরচের টাকা জোগাড় করতে গিয়ে বিভিন্ন অনুষ্ঠানে বাজাতে শুরু করেন তিনি। ২০০৫ সালে কলেজে পড়ার সময়ে তেমনই এক অনুষ্ঠানে বাজাতে গিয়ে তার বাজনা শুনে মুগ্ধ হন দেশের প্রয়াত কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চু। এরপর তিনিই মিঠুনকে সুযোগ দেন তাঁর সঙ্গে বাজানোর। ব্যস, যাত্রা হল শুরু … মিঠুনকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। আর সাম্প্রতিক সময়ে কোক স্টুডিও বাংলায় মিঠুনের পারফর্মেন্স – সে তো বলাই বাহুল্য। তার অভিনব ক্রিয়েশনগুলো ইতিমধ্যেই দেশজুড়ে তোলপাড় ফেলে দিয়েছে।

আজকের সারাবাংলা কথোপকথনে মিঠুন চক্রের স্বপ্নজয়ের গল্প…

সারাবাংলা/এএসজি

অভিজিৎ চক্রবর্তী আইয়ুব বাচ্চু কথোপকথন কল্যাণী ঘোষ বাদ্যযন্ত্র বাদ্যযন্ত্রশিল্পী মিঠুন চক্র মিঠুন চক্রের স্বপ্নজয় সংগীত ও বাদ্যযন্ত্রশিল্পী সংগীতশিল্পী সারাবাংলা কথোপকথন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর