Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেঁদে বুক ভাসানো মেয়েটাই আজ দেশের প্রতিভাবান একজন সংগীতশিল্পী

আশীষ সেনগুপ্ত
৭ মার্চ ২০২৩ ১৭:৫৪

মেয়েটির গানের হাতেখড়ি হয়েছিল মায়ের কাছে। যদিও গান শেখাটা ছিল তারকাছে চরম বিরক্তিকর ব্যাপার। বাড়িতে যেদিন গানের শিক্ষক আসতেন, সেদিন কাঁদতে বসতো মেয়েটা। কিন্তু মজার ব্যাপার হলো- কেঁদে বুক ভাসানো মেয়েটাই আজ দেশের প্রতিভাবান একজন সংগীতশিল্পী। নাম তার- আঁখি হালদার। রবীন্দ্রসংগীত যারা শোনেন, তারা সবাই কমবেশি এই নামটির সঙ্গে পরিচিত। বাংলাদেশের রবীন্দ্রসংগীতের জীবন্ত কিংবদন্তী রেজওয়ানা চৌধুরী বন্যার সুযোগ্য শিষ্য হিসেবে ইতোমধ্যেই শ্রোতাদের মনে ঠাঁই করে নিয়েছেন আঁখি।

আঁখির শুরুটা ওস্তাদ আবুল কালাম আজাদ খানের কাছে। এরপর রবীন্দ্রসংগীতে পাঠ নিয়েছেন সুরের ধারা থেকে। সেখানে রেজওয়ানা চৌধুরী বন্যা ছাড়াও সরাসরি তালিম নিয়েছেন পীযুষ বড়ুয়া, আজিজুর রহিম তুহিন, কৃষ্ণকান্ত আচার্য, তাপস দত্ত প্রমুখ গুণী সংগীত গুরুর কাছে। বর্তমানে নিজেও গান শেখাচ্ছেন সুরের ধারায়। এছাড়াও প্রোগ্রাম ম্যানেজমেন্ট অফিসার হিসেবে কাজ করছেন ইউএনডিপির ‘মিউজিক ফর ডেভেলপম্যান্ট’ প্রোজেক্টে।

বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত শিল্পী আঁখির প্রথম গানের অ্যালবাম ‘তোমা পানে চাহি’ প্রকাশ হয় ২০১৯ সালে।

আজকের সারাবাংলা তারুণ্য কথায় আমরা শুনবো আঁখি হালদারের শিল্পী হয়ে ওঠার গল্প…

 

সারাবাংলা/এএসজি

আঁখি হালদার কেঁদে বুক ভাসানো মেয়েটাই আজ দেশের প্রতিভাবান একজন সংগীতশিল্পী তারুণ্য কথা তোমা পানে চাহি রবীন্দ্রসংগীত রবীন্দ্রসংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা সারাবাংলা তারুণ্য কথা সুরের ধারা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর