Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রমজানে দুরন্ত টিভিতে ‘জানার আছে অনেক কিছু’

এন্টারটেইনমেন্ট ডেস্ক
২০ মার্চ ২০২৩ ১৭:১৫

পবিত্র মাহে রমজান উপলক্ষে দুরন্ত টিভিতে প্রচারিত হতে যাচ্ছে বিশেষ অনুষ্ঠান ‘জানার আছে অনেক কিছু’র ৫ম মৌসুম। এটি ইসলামিক সাধারণ জ্ঞানের কুইজভিত্তিক ৩১পর্বের বিশেষ অনুষ্ঠান।

প্রতিবারের মতো সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো থেকে বাছাই করা হয়েছে ৩২টি দল। এই দলগুলো থেকে ৫টি ধাপে নক আউটের মাধ্যমে চূড়ান্ত বিজয়ী দল নির্ধারণ করা হবে। ১ম ধাপে মোট ৩২টি দল থেকে নক আউটের মাধ্যমে ১৬টি বিজয়ী দল ২য় ধাপে উত্তীর্ণ হবে। ২য় ধাপে উত্তীর্ণ ১৬টি দলের মধ্যে ৮টি খেলা হবে। নক আউটের মাধ্যমে ৮টি দল ৩য় ধাপে উত্তীর্ণ হবে। ৩য় ধাপে উত্তীর্ণ ৮টি দলের মধ্যে ৪টি খেলা হবে এবং নকআউটের মাধ্যমে ৪টি দল ৪র্থ ধাপে উত্তীর্ণ হবে। ৪র্থ ধাপে উত্তীর্ণ চারটি দলের মধ্যে ২টি সেমি ফাইনাল খেলা হবে এবং নক আউটের মাধ্যমে ২টি দল ফাইনালে উত্তীর্ণ হবে। ৫ম ধাপ বা ফাইনালে একটি দল বিজয়ী এবং একটি দল রানার্স আপ হবে।

‘জানার আছে অনেক কিছু’র প্রতিটি পর্ব সাজানো হয়েছে পাঁচটি রাউন্ডে – খুঁটিনাটি, ভেবেচিন্তে, জলদি বলো, সাধারণ জ্ঞান, দেখেশুনে। অনুষ্ঠানটি পরিচালনা করেছেন মেহেদী হাসান স্বাধীন ও শাহাদাৎ সেতু।

‘জানার আছে অনেক কিছু’ অনুষ্ঠানটি দুরন্ত টিভিতে দেখা যাবে ২২ মার্চ (বুধবার) থেকে রমজানের প্রতিদিন বিকেল ৫টায়। প্রতিবারের মতো এইবারও অনুষ্ঠানটি সঞ্চালনা করেছে ওয়াজিউর রহমান প্রথম।

সারাবাংলা/এএসজি

রমজানে দুরন্ত টিভিতে ‘জানার আছে অনেক কিছু’

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর