Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাসায় ফিরলেন অভিনেত্রী শারমিন আঁখি

স্টাফ করেসপনডেন্ট
২৮ মার্চ ২০২৩ ১৯:৩২

ঢাকা: হাসপাতালে দুই মাস চিকিৎসা শেষে থেকে বাসায় ফিরলেন অভিনেত্রী শারমিন আঁখি (২৭)। আইসিইউ থেকে বেঁচে ফেরায় সৃষ্টিকর্তাসহ চিকিৎসকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। তবে মানসিক ভাবে তিনি এখনও পুরোপুরি সুস্থ নন জানিয়ে চিকিৎসকরা বলছেন, এসব ঘটনা থেকে পরিত্রাণ পেতে এখনই সবাইকে সজাগ হতে হবে।

মঙ্গলবার (২৮ মার্চ) বেলা ১২টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তাকে আনুষ্ঠানিকভাবে ছাত্রপড় দেয়া হয় ।

এ সময় বার্ন ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, শরীরের ৩৫ শতাংশ দগ্ধ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন শারমিন। সাথে শ্বাসনালীও দগ্ধ ছিলো। তাকে কয়েকদিন আইসিইউতেও রাখা হয়েছিলো। সব মিলিয়ে দুই মাস চিকিৎসাধীন থাকার পর আজ তাকে ছাড়পত্র দেয়া হলো।

তিনি আরও বলেন, অনেকটা যুদ্ধ করে তাকে সুস্থ করে তুলেছেন আমাদের চিকিৎসকরা। এজন্য আমরাও অনেক আনন্দিত। তবে এমন সব ঘটনা থেকে পরিত্রাণ পেতে আমাদেরকে এখনই সজাগ হতে হবে। নইলে এমন ঘটনার শিকার আমাদের হতেই হবে।

শারমিন আঁখি বলেন, এখনও আমার সেদিনকার ঘটনা বারবার চোখে ভেসে ওঠে। আমি যখন শুটিংয়ের জন্য প্রস্তুতি নিচ্ছিলাম; কস্টিউম পড়ার আগে বাথরুমে যাই। সেখানে লাইট চালু করতেই চোখের সামনে বারবার স্পার্ক হতে দেখি। এর কয়েক সেকেন্ডের মধ্যেই নীল আগুনের লাভার মত চারদিকে ছড়িয়ে পড়ে। বিকট শব্দে বিস্ফোরণ হলে আমি আমার হাত দিয়ে মুখ ঢাকি। তখন আমার হাতের চামড়া গুলো চটচট করে ফুটছিলো। বিস্ফোরণে বাথরুমের দরজা, ভিতরের সবকিছু তছনছ হয়ে যায়। আমি ছিটকে বাইরে এসে পড়ি।

তিনি বলেন, ঘটনার পর নানান ভাবে কুৎসা রটানো হচ্ছিলো যে, আমি বাথরুমে ধূমপান করার সময় সেখানে বিস্ফোরণ হয়। যেটি একদমই সত্য নয়। সেখানে জমে থাকা কোনো গ্যাস থেকেই এই বিস্ফোরণ হতে পারে।

ঘটনাটি পরিকল্পিত কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি সেরকম মনে করছিনা। আমার কাছে মনে হচ্ছে এটি একটি দুর্ঘটনা। সুস্থ হয়ে বাসায় ফিরলেও নিজের কাউন্সেলিং প্রয়োজন বলে জানান।

সংবাদ সম্মেলনে তার স্বামী নির্মাতা রাহাত কবির বলেন, দুর্ঘটনাটিতে শারমিন আঁখি ভুক্তভোগী হয়েছে দেখেই হাউজটি এখনও বন্ধ হয়নি। যদি নুসরাত ইমরোজ তিশা এমন ঘটনার শিকার হতো তাহলে পরদিনই শুটিং হাউজটি বন্ধ হয়ে যেতো। কারো দায়বদ্ধতা না থাকলে এমন ঘটনা ঘটবেই। ঘটনার পর প্রথম ২০ দিন শুটিং হাউজ মালিক আমাদের সাথে একবারের জন্যও যোগাযোগ করেনি। তার উচিত ছিলো প্রথমদিনই হাসপাতালে আসা, কিন্তু আসেননি।

গেল ২৮ জানুয়ারি ২টার দিকে মিরপুর ১১-এর কালশি রোড অ্যাপেক্স শোরুমের পাশের একটি শুটিং স্পটে এই দুর্ঘটনা ঘটে। ওইদিন সন্ধ্যায় শারমিনকে বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়। তার দুই হাত, দুই পা, মুখমন্ডল ও মাথার একপাশসহ শরীরের ৩৫ শতাংশ দগ্ধ হয়।

প্রসঙ্গত এক দশকেরও বেশি সময় ধরে অভিনয় করছেন শারমিন আঁখি। চট্টগ্রামে বেড়ে ওঠা আঁখির মঞ্চে যাত্রা শুরু ‘অরিন্দম নাট্য সম্প্রদায়’-এর মাধ্যমে। এই দলের নিয়মিত প্রযোজনা তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের ‘কবি’ নাটকের মূল চরিত্র ‘বসন’ করে আলোচনায় এসেছিলেন। দুর্ঘটনার পূর্বে তিনি নিয়মিত নাটকে অভিনয় করছিলেন।

সারাবাংলা/এসএসআর/এজেডএস

অগ্নি দুর্ঘটনা শারমিন আঁখি


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর