Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেন্সর পেলে এ শুক্রবারেই মুক্তি ‘পাঠান’!

আহমেদ জামান শিমুল
১১ এপ্রিল ২০২৩ ১৭:১৮

দুই বছরে জন্য ১৮টি হিন্দি ছবি আমদানির অনুমতি দিয়েছে সরকার। এ ছবিগুলো আসবে সাফটা চুক্তির আওতায়। প্রথম ছবি হিসেবে আসছে ‘পাঠান’। সে ছবিটি বুধবার সেন্সরে জমা পড়ার সম্ভাবনা রয়েছে। আর সেন্সর ছাড়পত্র পাওয়া সাপেক্ষে ছবিটি এ শুক্রবারেই হলে চালাতে চান পরিবেশক।

বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির উপদেষ্টা সুদীপ্ত কুমার দাশ সারাবাংলাকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ছবিটি ইতোমধ্যে বাণিজ্য মন্ত্রণালয় থেকে আমদানির অনুমতি পেয়েছে। এখন তথ্য মন্ত্রণালয়ের লিখিত অনুমতি পাওয়া বাকি আছে। সেটা আগামীকালকের (বুধবার, ১২ এপ্রিল) মধ্যে পেয়ে যাওয়ার কথা। পেলেই সেন্সরে জমা দিবে এবং পরদিনের মধ্যে ছাড়পত্র পাওয়ার কথা। সে হিসেবে শুক্রবার মুক্তির প্রস্তুতি নিচ্ছেন পরিবেশক— এমনটাই জানি আমি।

তিনি আরও জানালেন, যেহেতু রমযান মাস চলছে তাই প্রথম পর্যায়ে দেশের সিনেপ্লেক্সগুলোতে ছবিটি মুক্তি দেওয়া হবে। ঈদের পর সাধারণ হলগুলোতে চালানো হবে।

তবে ‘পাঠান’ আমদানিকারক সংস্থা অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের কর্ণধার অনন্য মামুন শুক্রবার ছবিটি মুক্তির বিষয়টি সারাবাংলার কাছে স্বীকার করেননি। তিনি বলেন, ‘আমি জানি মন্ত্রণালয়ে আজ (মঙ্গলবার, ১১ এপ্রিল) এ ছবিটির ব্যাপারে মিটিং হয়েছে। সেখানে পজেটিভ রেজাল্ট এসেছে। এখনো আমি লিখিত কোনো চিঠি পাইনি। তাছাড়া সেন্সর না হাওয়া আগ পর্যন্ত কোনো মুক্তির তারিখ আমি বলতে চাই না।’

সাধারণ ৩০-৩৫ এবং সিনেপ্লেক্সগুলো মিলিয়ে মোট ৫০টি সিনেমা হলে হিন্দি ছবি প্রথম পর্যায়ে চালানো হবে। তবে এ সিনেপ্লেক্সগুলো ব্যতীত সাধারণ হলে হিন্দি চালানোর মত প্রজেকশন সিস্টেম নেই। তাই ‘পাঠান’ আমদানিকারক ১০টির মতো প্রজেক্টর মেশিন ও সার্ভার নিয়ে এসেছে ভারত থেকে। যেগুলোতে ‘পাঠান’ চালানো হবে,—এ তথ্যগুলো জানালেন সুদীপ্ত কুমার দাশ।

তিনি আরও জানান, সারাদেশের হলে ঈদের দু’সপ্তাহ পর থেকে হিন্দি ছবি চলবে। শুধু ‘পাঠান’ না ঈদের পর পরই তারা সালমান খান অভিনীত ‘কিসি কা ভাই কিসি কা জান’ ছবিটি মুক্তি দিতে চান।

আরও পড়ুন: পাঁচ শর্তে মিলল হিন্দি ছবি আমদানির অনুমতি

২ বছরে ১৮ হিন্দি ছবি আমদানির প্রস্তাব

সারাবাংলা/এজেডএস

আমদানি টপ নিউজ পাঠান শুক্রবারে মুক্তি সেন্সর


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর