Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লুঙ্গি পরে কান চত্বরে অরণ্য আনোয়ার

আহমেদ জামান শিমুল
১৯ মে ২০২৩ ১৯:০৬

অরণ্য আনোয়ার তার প্রথম ছবি ‘মা’ নিয়ে গিয়েছেন ৭৬তম কান চলচ্চিত্র উৎসবে। সেখানকার ‘মার্শে দ্যু ফিল্ম’ বিভাগে ছবিটি প্রদর্শিত হবে ২০ মে। তার আগে শুক্রবার (১৯ মে) তিনি উৎসব প্রাঙ্গনে যান লুঙ্গি পরে। দেশীয় ঐতিহ্য বিশ্ব দরবারে তুলে ধরার জন্যই তিনি এ উদ্যোগ নিয়েছেন।

‘দেখেন আমাদের দেশের মানুষের বিদেশ প্রীতি অনেক। এ লুঙ্গি বা ধুতিই ছিল আমাদের এখানকার পুরুষদের পোশাক। অথচ আমাদের পোশাকটি নিয়ে কত হীনমন্যতা। কিন্তু বিদেশিরা তা করছে না। তাই বিশ্ব দরবারে বাংলাদেশের ঐতিহ্যকে তুলে ধরতে আমি এ জিনিসটা করেছি,’- বলেন অরণ্য আনোয়ার।

বিজ্ঞাপন

কানে আসার আগ থেকেই তিনি এ পরিকল্পনা করে রেখেছেন বলে জানান। লুঙ্গির সঙ্গে ‘মা’ ছবির লোগো সম্বলিত একটি পাঞ্জাবি পরেন অরণ্য আনোয়ার। তবে ২০ মে মূল প্রিমিয়ারে তিনি পরবেন ফরমাল ড্রেস। তিনি বলেন, ‘সুযোগ থাকলে আমি প্রিমিয়ারেও লুঙ্গি পরতাম। কিন্তু প্রিমিয়ারের জন্য পোশাক নির্দিষ্ট করে দিয়েছে উৎসব কর্তৃপক্ষ। তাই সম্ভব হচ্ছে না।’

২০ মে স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে (বাংলাদেশ সময় রাত ১০টা ৪৫ মিনিট) ‘মা’ প্রদর্শিত হবে কানে। ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন পরীমণি।

‘মা’ ছবির গল্পটা মুক্তিযুদ্ধের সময়ের। মৃত ঘোষিত সাত মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্প। যেখানে যুদ্ধের নির্মমতার পাশাপাশি মা-সন্তানের অকৃত্রিম আবেগের চিত্র ফুটে উঠেছে। গত বছরের জানুয়ারিতে শুরু হয়েছিল ছবিটির শুটিং।

অরণ্যে পুলক (এপি)-এর ব্যানারে নির্মিত সিনেমাটির বিভিন্ন চরিত্রে পরীমণী ছাড়াও অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, ফারজানা ছবি, সাজু খাদেম, রেবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, সেতু, লাবণ্য, শাহাদাত হোসেন।

বিজ্ঞাপন

মা দিবস উপলক্ষে ১৯ মে ‘মা’ মুক্তির কথা থাকলেও এক সপ্তাহ পিছিয়ে ২৬ মে মুক্তি পাবে ছবিটি।

সারাবাংলা/এজেডএস

অরণ্য আনোয়ার মা

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর