Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ঘুম ঘুম’-এর সাথে সত্তরের দশকের ম্যাজিক

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
২৩ জুলাই ২০২৩ ১৭:১১

কিংবদন্তী সুরকার লাকী আখন্দের প্রতি সম্মান জানালো কোক স্টুডিও বাংলা’র নতুন গান ‘ঘুম ঘুম’। গানটি গেয়েছেন তরুণ শিল্পী ফাইরুজ নাজিফা। আর সঙ্গীত প্রযোজক হিসেবে ছিলেন জনপ্রিয় শিল্পী শুভেন্দু দাশ শুভ।

মূল গানটি এস এম হেদায়তের লেখা, লাকী আখন্দের সুর করা এবং শাহনাজ রহমতুল্লাহ্’র গাওয়া। ১৯৮০ সালের জনপ্রিয় চলচ্চিত্র ‘ঘুড্ডি’-তে গানটি প্রথমবারের মতো ব্যবহৃত হয়। পাকিস্তান থেকে দেশে ফেরার পর, ‘ঘুম ঘুম’ ছিল শাহনাজ রহমতুল্লাহ্‌’র প্রথম গান। ‘ঘুড্ডি’ চলচ্চিত্রটি সদ্য স্বাধীন বাংলাদেশের তরুণ, মুক্ত পরিবেশকে তুলে ধরে। সেই একই পরিবেশটি উঠে এসেছে এই গানে।

এই কালজয়ী গানটিকে নতুনভাবে পরিবেশন করতে গিয়ে বাংলা গানের সাথে জ্যাজ সঙ্গীতকে মিলিয়েছে কোক স্টুডিও বাংলা। সোনালি দিনের অসাধারণ এই বাংলা গানটিতে নতুন প্রাণ দিয়েছেন শিল্পীরা। জ্যাজের জাদুর সাথে নস্টালজিয়ার মিশ্রণে তৈরি হয়েছে চমৎকার একটি সুর। ল্যাটিন বিট গিটার, ট্রম্বোন ও ডাবল বেইজের সাথে মিশে শুভেন্দু দাশ শুভ’র সুর এবং ফাইরুজের গম্ভীর কণ্ঠ শ্রোতাদের নিয়ে যায় এক জাদুময় জ্যাজ-ভরা অভিজ্ঞতায়। দর্শকদের সুন্দর একটি ভিজ্যুয়াল অভিজ্ঞতা দিতে গানের সেটটি ডিজাইন করা হয়েছে একটি ক্যাবারে জ্যাজ ক্লাবের আদলে।

ফাইরুজ নাজিফা বলেন, “কোক স্টুডিও বাংলা পরিবারের অংশ হওয়া, এই প্ল্যাটফর্মে পারফর্ম করতে পারা একটি চমৎকার অভিজ্ঞতা। লাকী আখন্দ ও শাহনাজ রহমতুল্লাহ্’র মতো কিংবদন্তী শিল্পীদের সৃষ্টি করা গান কাভার করবো জানতে পেরে আমি খুবই আনন্দিত ছিলাম। এই গানের প্রতি সুবিচার করতে আমি আমার সর্বোচ্চ চেষ্টা করেছি। আশা করছি, সবাই গানটি উপভোগ করবেন।”

শুভেন্দু দাশ শুভ বলেন, “যেকোনো কালজয়ী গানে কাজ করা একটি চ্যালেঞ্জিং ব্যাপার, আমরা শিল্পীরা এরকম চ্যালেঞ্জ সবসময় উপভোগ করি। এই সিজনের জন্য নানা ধারার গান নিয়ে কাজ করা আমাদের পরিকল্পনায় ছিল এবং দর্শক-শ্রোতাদের সামনে জ্যাজ গান পরিবেশন করতে আমি খুবই আগ্রহী ছিলাম। ফাইরুজ থেকে শুরু করে এই গানের সাথে জড়িত ক্যামেরার সামনের ও পেছনের শিল্পীরা সবাই দারুণ কাজ করেছেন।”

সারাবাংলা/এজেডএস

কোক স্টুডিও ঘুম ঘুম


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর