Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কলকাতার বক্স অফিসে ফ্লপ ‘সুড়ঙ্গ’!

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
২৬ জুলাই ২০২৩ ১৯:৪৬

আফরান নিশো অভিনীত প্রথম ছবি ‘সুড়ঙ্গ’। রায়হান রাফি পরিচালিত ছবিটি দেশের মাটিতে ভালো ব্যবসা করেছে। ঈদে মুক্তিপ্রাপ্ত শাকিব খান অভিনীত ‘প্রিয়তমা’র সঙ্গে টেক্কা দিয়ে হলে চলছে এখনও। দেশের পর ভারতের কলকাতায় গেল ২১ জুলাই মুক্তি পায় ‘সুড়ঙ্গ’। প্রভাবশালী প্রযোজনা ও পরিবেশনা সংস্থা এসভিএফের সহযোগীতায় কলকাতার ৩১টি সিনেমা হলে ছবিটি মুক্তি পায়। কিন্তু দেশের বক্স অফিসে সাড়া জাগালেও কলকাতায় ফ্লপ ‘সুড়ঙ্গ’। খবর নিউজ১৮।

‘সুড়ঙ্গ’-এর নায়িকা তমা মীর্জা, পরিচালক রায়হান রাফিকে নিয়ে কলকাতার প্রিমিয়ারে উপস্থিত আফরান নিশো। প্রিমিয়ারে নিশোর প্রশংসা করেছিলেন সেখানকার সিনেমার কর্তাব্যক্তিরা। ওখানকার গণমাধ্যমে একের পর এক সাক্ষাৎকার দিয়ে যাচ্ছেন নিশো। স্বল্প পরিসরে যত বেশি সম্ভব প্রচারণা করা যায় তার সবই করেছেন তিনি। এরপরও নিউজ১৮ বলছে প্রথম সপ্তাহে ছবিটির বক্স অফিস কালেকশন মাত্র ৮ লাখ টাকা!

ঝুলিতে এত কম টাকা আয়কে মোটেই ভালো ব্যবসা বলতে নারাজ কলকাতার সিনেমার বাজার বিশ্লেষকরা। পরের সপ্তাহে বেশ কিছু প্রেক্ষাগৃহ থেকে সরে যেতে পারে ‘সুড়ঙ্গ’। সেই বিশেষজ্ঞের মতে, ন’থেকে সাড়ে ন’লাখ টাকায় কলকাতার বক্স অফিসে দৌড় শেষ করবে আফরান নিশোর ছবিটি। কিন্তু এই সংখ্যাকে বিশেষ আশাপ্রদ বলে ধরা যাচ্ছে না। তার মতে, বড় বাজেট নিয়ে তৈরি এই ছবির ভান্ডারে কম পক্ষে ৩৫ থেকে ৪০ লক্ষ টাকা আসা উচিত ছিল। অর্থাৎ ধরে নেওয়াই যায় যে, প্রাথমিক মাতামাতি সত্ত্বেও ছবিকে পুরোপুরি স্বাগত জানাতে পারেনি কলকাতার দর্শক।

এর ভিন্নরূপ দেখা গিয়েছিল মেজবাউর রহমান সুমনের ‘হাওয়া’ যখন কলকাতায় দেখানো হয়েছিলো। লম্বা লাইন পড়েছিলো ছবিটির টিকেট কাউন্টারে। অবশ্য সেটি বাণিজ্যিক মুক্তি ছিল না, চলচ্চিত্র উৎসবের অংশ হিসেবে প্রদর্শন।

সারাবাংলা/এজেডএস

আফরান নিশো কলকাতায় মুক্তি ফ্লপ সুড়ঙ্গ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর