Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধ্রুব গানওয়ালার ‘সাদা মেঘের ভাঁজে’

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
৭ নভেম্বর ২০২৩ ১৭:৫৮

এ প্রজন্মের শিল্পী ধ্রুব গানওয়ালা। তার কণ্ঠে ‘সাদা মেঘের ভাঁজে’ শিরোনামের রোমান্টিক বাংলা গানটি প্রকাশিত হয়েছে শিল্পীর ‘ধ্রুব গানওয়ালা’ ইউটিউব চ্যানেলে।

গানটির চরণগুলি এ রকম: “সাদা মেঘের ভাঁজে /কেন সূর্যটা উকি দিয়ে রোজ মুখ লুকায়/ ব্যস্ত কাজের ভীড়ে/ কেন আনমনে করি তার খোজ/ নানান বাহানায়, জানিনা সত্যি জানিনা /কেন ঘুম ঘুম চোখে নামে ভোর/জানিনা সত্যি জানিনা/ কেন চেনা রাগে লাগছেনা সুর তার কল্পনায়।।”

বিজ্ঞাপন

গানটির কথা ও সুর করেছেন শিল্পী নিজেই। গানটির সংগীতায়োজন করেছেন দেশের একজন প্রখ্যাত মিউজিক ডিরেক্টর রাজন সাহা। “সাদা মেঘের ভাঁজে” গানটির মিউজিক ভিডিও পরিচালনা ও সম্পাদনা করেছেন অনিক খান। গানের ভিডিওতে অভিনয় করেছেন শাকিন অপু ও তৃণা।

গতানুগতিক ধারার পেছনে ছুটে না বেড়িয়ে ধ্রুব তার পেশাগত কাজের বাইরে গান নিয়েই দিনের বেশির ভাগ সময় পার করেন। নিজেই গান লিখেন, সুর করেন আর যত্ন করে কণ্ঠে তুলে নেন নতুন নতুন সব মৌলিক গান। গানই তার প্রথম প্রায়োরিটি, গানই তার ধ্যান জ্ঞান।

ধ্রুব গানওয়ালা জানালেন, ছোটবেলা থেকেই গানের প্রতি তার অসম্ভব টান ছিল। বাবা পেশাদার শিল্পী না হলেও ভালো গান গাইতে পারতেন। বাবার আদর্শ ও অনুপ্রেরণায় গান শিখেছেন মফস্বলের কয়েকজন গুণী শিক্ষকের কাছে। পড়াশোনার উদ্দেশ্যে ঢাকায় আসার পরে গণসংগীত শিল্পী আহমেদ ইলিয়াসের কাছে একটানা চার বছর প্রাতিষ্ঠানিকভাবে সংগীতে দীক্ষা নিয়েছেন। এছাড়া ছায়ানট বিদ্যায়তনে নজরুল সংগীত ও চর্চা করেছেন । বর্তমানে নিয়মিত ক্ল্যাসিক্যাল সংগীতে তালিম নিচ্ছেন দেশের প্রখ্যাত একজন গুরুর কাছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

ধ্রুব গানওয়ালা সাদা মেঘের ভাঁজে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর